A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

পাকিস্তানকে রেকর্ড ভাঙ্গার লক্ষ্য দিলো বাংলাদেশ | Probe News

imruk kayes

প্রোব নিউজ, ঢাকা: রেকর্ড দিয়ে এশিয়া কাপের শেষ ম্যাচের প্রথমার্ধ শেষ করলো বাংলাদেশ।এনামুল হকের সেঞ্চুরী আর ইমরুল কায়েস ও মুমিনুল হকের হাফ সেঞ্চুরীর উপর ভর করে পাকিস্তানের জন্য ৩২৭ রানের লক্ষ্য ঠিক করে দিলো বাংলাদেশ। রেকর্ড ভেঙ্গে জয় পেতে হলে এই রান তুলতে হবে পাকিস্তানকে নির্ধারিত ৫০ ওভারে।
ভাগ্য দেবীর আশীর্বাদেই যেন এশিয়া কাপের তৃতীয় ম্যাচের প্রথমার্ধ শেষ করলো বাংলাদেশ ক্রিকেট দল। প্রথম দুটি ম্যাচে হারের পর জয়ের অঙ্গীকার নিয়ে মাঠে নামা বাংলাদেশ দলের সংগ্রহ ৫০ ওভারে ৩২৬ রান। এই রান তুলতে উইকেট খোয়াতে হয়েছে ৩টি।
মঙ্গলবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মুশফিকুর রহিম। প্রথম ১৮ ওভারেই কোনো উইকেট না হারিয়েই তোলে ১০০ রান। এই ম্যাচে ইমরুল কায়েস স্পর্শ করেছেন দশম ওয়ানডে হাফ সেঞ্চুরি। তালহার শিকার হয়ে ইমরুল ফিরেছেন ৫৯ রানে আর ১০০ করে এনামুল ফিরেছেন সাঈদ আজমলের বলে। ডানহাতি এই ব্যাটসম্যান তার শতরানের ইনিংসটি সাজিয়েছেন চারটি ছক্কা আর ছয়টি চারে। বাউন্ডারি থেকেই এসেছে ৪৮ রান। পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের উদ্বোধনী জুটিতে সর্বোচ্চ ১৫০ রান উঠেছে আজ।
শুরুটা অবশ্য ধীরগতিতে করলেও অস্টম ওভার থেকে বেশ দ্রুতগতিতেই রানের চাকা ঘুরিয়েছেন দুই ওপেনার ইমরুল ও এনামুল। মোহাম্মদ তালহার করা ইনিংসের ১৬ ওভারেই ২১ রান তুলেছে বাংলাদেশ।

anamulBijoy.jpg

শুরু থেকেই অনেকটা ভাগ্যেও উপর ভর করেই এগিয়ে চলেছে বাংলাদেশ। প্রথম ওভারেই আহমেদ শেহজাদ ক্যাচ তালুবন্দী করতে না পারায় প্রাণ ফিরে পান ইমরুল কায়েস। দশম ওভারে আরেকবার জীবন পেয়েছেন তিনি। কোমরের ওপরে আসা বলটাকে বাউন্ডারির বাইরে পাঠাতে গিয়ে ধরা পড়েছিলেন ডিপ মিডউইকেটে। কিন্তু নো বলের কারণে বেঁচে গেছেন এই ওপেনার। ওই ওভারের শুরুতে টানা তিনটি নো বল করে এই ম্যাচে আর বলই করতে পারবেন না আবদুর রেহমান।
প্রথম দুই ম্যাচ হারা বাংলাদেশ দলে পাঁচটি পরিবর্তন আনা হয়েছে। নিষেধাজ্ঞা কাটিয়ে দলে ফিরেছেন সাকিব আল হাসান। এছাড়া দলে এসেছেন ইমরুল কায়েস, মাহমুদুল্লাহ রিয়াদ, শফিউল ইসলাম ও আল-আমিন হোসেন। বাদ পড়েছেন শামসুর রহমান, নাঈম ইসলাম, আরাফাত সানি ও রুবেল হোসেন। আর চোটের কারণে এশিয়া কাপই শেষ হয়ে গেছে সোহাগ গাজীর।
পাকিস্তান দলেও দুটি পরিবর্তন। দলে ফিরেছেন ফাওয়াদ আলম ও আব্দুর রেহমান। চোটের কারণে বাদ পড়েছেন শারজিল খান। বাদ পড়েছেন জুনায়েদ খান। আগের তিন ম্যাচে টানা দুই জয় পেয়েছে শিরোপাধারী পাকিস্তান। আর আজ বাংলাদেশের বিপক্ষে জিতলেই ফাইনালের পথে অনেকখানি এগিয়ে যাবে গতবারের শিরোপাজয়ী পাকিস্তান। তবে বাংলাদেশ তা হতে দেবে কিনা সেটাই এখন দেখার বিষয়।
প্রোব নিউজ/মম/খেলা/০৪.০৩.২০১৪

৪ মার্চ ২০১৪ | খেলা | ১৮:০৭:৫৪ | ২২:১৩:২৬