A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

চার সচিবের বিরুদ্ধে আদালত অবমাননার রুল | Probe News

প্রোব নিউজ, ঢাকা: আদালতের রায় লঙ্ঘন করে কক্সবাজারে বন বিভাগের জমিতে নতুন স্থাপনা নির্মাণের অভিযোগে চার সচিবসহ ১২ সরকারি কর্মকর্তার বিরুদ্ধে আদালত অবমাননার রুল জারি করেছে হাই কোর্ট। কেন তাদের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগে ব্যবস্থা নেয়া হবে না তা জানতে চেয়ে এই রুল জারি করা হয়। দুই সপ্তাহের মধ্যে বিবাদীদের রুলের জবাব দিতে বলা হয়েছে।
চার সচিব হলেন- পরিবেশ সচিব মো. শফিকুর রহমান, ভূমি সচিব মোখলেসুর রহমান, গৃহায়ন সচিব মো. গোলাম রব্বানী, বেসামরিক বিমান সচিব খুরশীদ আলম চৌধুরী।
বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতির করা এক আবেদনের প্রাথমিক শুনানি শেষে বিচারপতি মো. আশফাকুল ইসলাম ও বিচারপতি মো. আশরাফুল কামালের বেঞ্চ মঙ্গলবার এই রুল জারি করে।
বাকি আট কর্মকর্তা হলেন- বাংলদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান মো. মোখসেদুল হাসান খান, চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. আবদুল্লাহ, পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক মো. রাইসুল আলম মুল, কক্সবাজারের জেলা প্রশাসক রুহুল আমিন, জেলা পুলিশ সুপার আজাদ মিয়া, চট্টগ্রাম বিভাগীয় বন কর্মকর্তা সরকার আব্দুল আউয়াল, কক্সবাজার সদরের উপজেলা নির্বাহী কর্মকর্তা শহিদুল ইসলাম, পরিবেশ অধিদপ্তরের পরিচালক (চট্টগ্রাম) মো. জাফর আলম।
হাই কোর্টের আদেশ বাস্তবায়নে পরিবেশ আইনবিদ সমিতি গত ১৮ ফেব্রুয়ারি ওই ১২ জনকে আইনি নোটিশ দেয়। এর আগেও আরেকবার নোটিস দেয়া হয়। এর জবাব না দেয়ায় আদালত অবমাননার অভিযোগ আনা হয়।
আদালতে আবেদনকারীপক্ষে শুনানি করেন ইকবাল কবির লিটন। তিনি প্রোব নিউজকে বলেন, কক্সবাজার সদরের ঝিলংজা মৌজার ওই ৫১ একর জমি পরিবেশগত সংকটাপন্ন এলাকা হিসাবে চিহ্নিত। ২০১১ সালের ৮ জুন হাই কোর্ট এক রায়ে ওই জমিতে থাকা সব স্থাপনা এক মাসের মধ্যে অবসারণের রায় দেয়। এই রায় বাস্তবায়ন করে আদালতে প্রতিবেদনও দিতে বলা হয়। তারা তা না করে উল্টো সেখানে সরকারি কর্মচারীদের জন্য আবাসন প্রকল্প নির্মাণ করছে।
প্রোবনিউজ/মম/ঢাকা/০৪.০৩.২০১৪

৪ মার্চ ২০১৪ | জাতীয় | ১৬:৪০:৪৫ | ১৪:০৪:২৯

জাতীয়

 >  Last ›