A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

দেশে বিদ্যুতের সমস্যা নেই, সমস্যা ডিস্ট্রিবিউশন: জয় | Probe News

দেশে বিদ্যুতের সমস্যা নেই, সমস্যা ডিস্ট্রিবিউশন: জয়


Joy PM Adviser.jpgপ্রোবনিউজ, ‍ঢাকা: প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার পুত্র তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজিব ওয়াজেদ জয় বলেছেন, দেশে বিদ্যুতের সমস্যা নেই। সমস্যা আছে শুধু ডিস্ট্রিবিউশনে।

শনিবার বেলা ১১টায় বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল অডিটোরিয়ামে ডিজিটাল ববাংলাদেশ বিনির্মাণ শীর্ষক মতবিনিময় সভায় এক প্রশ্নের উত্তরে তিনি এ কথা বলেন।

মতবিনিময় সভাটি আয়োজন করে যোগাযোগ ও প্রযুক্তি বিভাগ এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের একসেস টু ইনফর্মেশন (এটুআই) প্রকল্প।

জয় আরো বলেন, এ সরকারের মেয়াদেই ফোর-জি চালু করা হবে। কোনো অপারেটর চাইলে অনুমতি নিয়ে এখনি ফোর-জি চালু করতে পারে। ওয়াইমেক্স সেবাদানকারী অনেক অপারেটরকে এরইমধ্যে ফোর-জির অনুমতি দেওয়া হয়েছে।

বর্তমানে দেশে সাড়ে চার হাজার তথ্য সেবা কেন্দ্র রয়েছে উল্লেখ করে তিনি আরো বলেন, আমার স্বপ্ন হলো প্রতিটি গ্রামে একটি করে তথ্য ও সেবা কেন্দ্র গড়ে তোলার। সরকারের সব রকমের সেবা এই সেবা কেন্দ্রের মাধ্যমে পৌঁছে দেওয়া হবে। তবে সবকিছুই নির্ভর করে সরকারের ইচ্ছার উপর। সরকারের ইচ্ছা থাকলে সবই বাস্তবায়ন সম্ভব। বর্তমান সরকারের সে ইচ্ছা আছে।

সভায় সজিব ওয়াজেদ জয় আরো বলেন, দেশে বিদ্যুতের সমস্যা নেই। সমস্যা আছে শুধু ডিস্ট্রিবিউশনে। ইন্টারনেটের ক্ষেত্রেও তাই। তবে ফ্রিল্যান্সার প্রযুক্তি কর্মীদের মাধ্যমে আগামী পাঁচ বছরে তাদের আয় এক বিলিয়ন ডলারে উন্নীত করার পরিকল্পনা রয়েছে সরকারের।কিন্তু দেশে ফ্রিল্যান্সার আরও বাড়াতে হবে। তাছাড়া, সাবমেরিন ক্যাবল কাটা পড়লেও আন্তর্জাতিক অঙ্গন থেকে আমরা যেন বিচ্ছিন্ন হয়ে না পড়ি সে জন্য ভারত থেকে উচ্চগতি সম্পন্ন বিকল্প ক্যাবল সংযোগ নেয়া হয়েছে।

বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক এসএম আশরাফুল ইসলামের সভাপতিত্বে মতবিনিময় সভায় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, তথ্য ও প্রযুক্তি বিভাগের সচিব কামাল উদ্দিন, এটুআইর প্রকল্প পরিচালক কবির বিন আনোয়ার, বেসিসের পরিচালক শামীম আহসান প্রমুখ।

মতবিনিময় সভায় সারাদেশ থেকে আসা ইউনিয়ন তথ্যসেবা কেন্দ্রের সেরা উদ্যোক্তা এবং ইনফো সরকার প্রকল্পসহ তথ্য ও প্রযুক্তি বিষয়ক বিভিন্ন প্রকল্পের কর্মী, উদ্যোক্তারা ছাড়াও ফ্রিল্যান্স প্রযুক্তি কর্মীরা অংশ নেন। মতবিনিময় সভা সঞ্চালনা করেন তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।
প্রোব/খোআ/মুআ/জাতীয়/২১.০৬.২০১৪

২১ জুন ২০১৪ | জাতীয় | ১৩:৪০:৫৭ | ১২:৫৫:০৮

জাতীয়

 >  Last ›