A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

সুয়ারেজ জোড়া গোলে উড়ে গেল ইংল্যান্ড | Probe News

সুয়ারেজের জোড়া গোলে উড়ে গেল ইংল্যান্ড

Urogoya VS England.jpgপ্রোবনিউজ, ডেস্ক : ১৯৫৮ সালের বিশ্বকাপে প্রথম রাউন্ড থেকে বিদায় নিয়েছিলো ১৯৬৬ সালের বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ড। তবে এবারের বিশ্বকাপ আসরের প্রথম রাউন্ড থেকেই বিদায় নিতে হলো রুনি-স্টারিজদের। ব্রাজিলে বিশ্বকাপের টানা দুই ম্যাচ লজ্জার হারে ইংলিশদের ইতিহাসে কালো আরেকটি অধ্যায় রচিত হয়েছে। বৃহস্পতিবার রাতে সাও পাওলো স্টেডিয়ামে উরুগুয়ের বিপক্ষে সুয়ারেজের জোড়া গোলের সুবাদে ২-১ ব্যবধানে পরাজিত হয়েছে ইংল্যান্ডের দম্ভ আর অহংকার। ২৪ জুন কোস্টারিকার বিপক্ষে আনুষ্ঠানিকতার জন্য মাঠে নামবে ইংলিশরা। ম্যাচে অসাধারণ জয় পেলেও বাড়ির পথ ধরতে হবে রয় হজসনের শিষ্যদের।
ইনজুরির কারণে প্রথম ম্যাচে ড্রাগ-আউটে বসে খেলা দেখছিলেন উরুগুয়ের স্ট্রাইকার লুইস সুয়ারেজ। তার অভাবে ক্ষুদে কোস্টারিকার সঙ্গে ৩-১ ব্যবধানে পরাজিত হয়েছে তার দল। মাঠে নামার অধম্য ইচ্ছা পেয়ে বসে তাকে। কঠোর অনুশীলন আর দেশ প্রেম তাকে মাঠে ফিরিয়ে আনে। ইংল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপের ফেরার লড়াইয়ে অসাধারণ ক্রীড়া কৌশল দেখিছেন সুয়ারেজ। তার জোড়া গোলের ওপর ভর করে মৃত্যুকূপের সম্ভাবনাময় প্রান্তে অবস্থান করছে উরুগুয়ে। ২৪ জুন ইতালির বিপক্ষে গ্রুপের শেষ ম্যাচে জয় পেলে দ্বিতীয় রাউন্ডে পা রাখতে পারবে তার দল।
ম্যাচ শুরু হতে না হতেই আক্রমণে ইংল্যান্ড। এটা বেশ কিছু সময় ধরে চালিয়ে যাচ্ছে ইংল্যান্ডের স্ট্রাইকার রুনি, স্টারিজ ও স্টিভেনরা। কিন্তু দলকে এগিয়ে দিতে পারেনি। বরং ম্যাচের ৩৯তম মিনিটে সুয়ারেজের দারুণ গোলে এগিয়ে যায় উরুগুয়ে। সুয়ারেজের গোলের মূল কারিগর অ্যাটাকিং মিডফিল্ডার এডিসন কাভানি। গোলের পর উল্লাস আর উদযাপনে মেতে উঠে পুরো স্টেডিয়াম। অপরদিকে, বিষাদের মমিতে পরিণত হওয়া ইংল্যান্ড সমতা ফেরার চেষ্টা করে। কিন্তু বিরতির আগে কোন গোল শোধ দিতে পারেনি হজসনের শিষ্যরা।
বিরতির পর মাঠে নেমে ছন্দময় খেলা উপহার দেয় ইংল্যান্ড। গোলের জন্য কৌশলী আক্রমণে যেতে থাকে তারা। বলের নিয়ন্ত্রণ নিয়ে সম্মিলিত আক্রমণ চালায়। এমন কৌশলের কাছে অবশ্য নতি স্বীকার করতে হয় উরুগুয়ের রক্ষণভাগকে। ম্যাচের ৭৫তম মিনিটে গোল শোধ করেন ওয়েন রুনি। দশবারের চেষ্টা সফল হয়েছে গ্লেন জনসনের পাসের মাধ্যমে তার ছন্দময় শটে। কিন্তু এমন কৌশল বেশিক্ষণ ধরে রাখতে পারেনি ইংলিশরা। দশ মিনিট পর সুয়ারেজের দ্বিতীয় গোলে ২-১ ব্যবধানে এগিয়ে থাকে উরুগুয়ে। কাউন্টার আক্রমণ থেকে সরাসরি সুয়ারেজের পায়ে ভলির শটে পরিণত হয়েছে। এতে ইংলিশ গোলরক্ষক জো হাট অভাক হয়ে দেখছিলেন, তার পক্ষে কোন কিছু করার ছিল না। এরপর রক্ষণশীল উরুগুয়ের রক্ষণে শত চেষ্টা চালিয়েও গোল শোধ দিতে পারেনি ইংল্যান্ড।
প্রোব/এহ/শর/খেলা ২০.০৬.২০১৪

২০ জুন ২০১৪ | খেলা | ১১:৪৮:১৫ | ১৮:৪৯:০৮