A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করলো ডাচরা | Probe News

দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করলো ডাচরা


NaderLands Vs AUS (2).JPGপ্রোবনিউজ, ডেস্ক : বিশ্বকাপের গ্রুপপর্বের দ্বিতীয় ম্যাচে লড়াকু জয় নিয়ে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করলো রোবেন-পার্সিরা। বুধবার রাতে ‘বি’ গ্রুপে তাদের দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৩-২ ব্যবধানে জয় পেয়েছে ফেভারিট নেদারল্যান্ডস। দুই ম্যাচ শেষে তাদের পয়েন্ট ৬। রাতে গ্রুপের অপর ম্যাচে চিলির বিপক্ষে স্পেন ২-০ ব্যবধানে হেরে যাওয়ায় প্রথম রাউন্ড থেকে বাদ পড়ে গেল অস্ট্রেলিয়া। বাদ পড়লেও ডাচদের বিপক্ষে যেভাবে লড়াই করে গেছে তারা তাতে অস্ট্রেলিয়া ভক্ত সমর্থকদের কিছুটা হলেও শান্তি দিয়েছে। বলা যায়, লড়াই করে পরাজিত হয়েছে অস্ট্রেলিয়া। শেষ ম্যাচে স্পেনকে হারাতে পারলে সমর্থকদের মন জয় করতে পারবে দেশটি।
বিশ্বচ্যাম্পিয়ন স্পেনকে ৫-১ গোলে বিধ্বস্ত করে বিশ্বকাপে উড়ন্ত সূচনা করেছিল নেদারল্যান্ডস। তবে উড়তে থাকা ডাচদের বুধবার দ্বিতীয় ম্যাচে মাটিতে নামিয়ে এনেছে অস্ট্রেলিয়া। ফুটবলে তেমন ঐতিহ্য না থাকা অস্ট্রেলিয়ার বল পজেশন ৪৯ শতাংশ! অর্থাৎ পাল্লা দিয়েই ম্যাচটা খেলছে তারা। প্রথম গোল পায় অবশ্য ডাচরা। ২০ মিনিটে কাউন্টার অ্যাটাক থেকে প্রায় মধ্যমাঠ থেকে বল নিয়ে দ্রুতগতিতে অস্ট্রেলিয়ার বক্সে ঢুকে পড়েন রোবেন। এরপর দুর্দান্ত শটে গোলরক্ষককে পরাস্ত করেন এই গতি তারকা। এই বিশ্বকাপে রোবেনের তৃতীয় গোল। এখনো পর্যন্ত সর্বোচ্চ গোলদাতার তালিকায় দ্বিতীয় স্থানে তিনি।
প্রথমার্ধের ২১ মিনিটে সমতা ফেরাতে সক্ষম হয় অস্ট্রেলিয়া। বক্সে বল পেয়ে নেয়া দূর্দান্ত ভলিতে গোল করে ডাচ সমর্থকদের স্তব্ধ করে দেন টিম কাহিল। এই বিশ্বকাপে চিলির বিপক্ষেও গোল করেছিলেন তিনি। বিরতির কিছুক্ষণ আগে ইনজুরিতে পড়ে মাঠ ছেড়েছেন নেদারল্যান্ডসের মার্টিনস ইন্ডি।
বিরতির পর ৫৪ মিনিটে বক্সে অস্ট্রেলিয়ার এক ডিফেন্ডারের হ্যান্ডবলে পেনাল্টি পায় অস্ট্রেলিয়া। পেনাল্টি থেকে অস্ট্রেলিয়াকে লিড এনে দেন জেনডিক। ৫৮ মিনিটেই অবশ্য সমতা ফেরায় ডাচরা। শততম ম্যাচ খেলতে নামা স্নেইডারের পাসে অসাধারণ গোল করেন রবিন ফন পার্সি। ৬৮ মিনিটে বক্সের বাইরে থেকে নেয়া শটে গোল করে ডাচদের ৩-২ ব্যবধানের জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখেন ডিপাই। এর কিছুক্ষণ আগে অল্পের জন্য একটা সুযোগ নষ্ট হয় অস্ট্রেলিয়ার। তাই এই হারে গ্রুপ পর্ব থেকে বিদায় একপ্রকার নিশ্চিত হয়ে গেল দেশটির।
প্রোব/এহ/খেলা ১৯.০৬.২০১৪

১৯ জুন ২০১৪ | খেলা | ১০:২১:৪৩ | ১৮:৪৯:০৬