A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

সমুদ্র বন্দর সমূহে ৩ নম্বর সতর্কতা সংকেত | Probe News

উপকূলীয় এলাকায় ঝড়োহাওয়ার পূর্বাভাস
সমুদ্র বন্দর সমূহে ৩ নম্বর সতর্কতা সংকেত

 

Wather Pic.jpgপ্রোবনিউজ, ঢাকা: উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় সৃষ্ট গভীর সঞ্চালনশীল মেঘমালার প্রভাবে বাংলাদেশের উপকূলীয় এলাকার ওপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার আশঙ্কার কথা জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। একই সঙ্গে চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্র বন্দর সমূহকে ৩ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে সংস্থাটির বিশেষ বুলেটিনে।

আবহাওয়া অধিদপ্তর জানায়, পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় একটি পশ্চিমা লঘুচাপ অবস্থান করছে। যার বর্ধিতাংশ উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। দক্ষিণ-পশ্চিম মৌসূমী বাংলাদেশের ওপর সক্রিয় রয়েছে। মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে অন্যত্র মাঝারী থেকে তীব্র ধরনের সক্রিয় রয়েছে।

ঝড়ো হাওয়ার আশঙ্কায় উত্তর-বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারসমূহকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি এসে সাবধানে চলাচল করতে বলা হয়েছে আবহাওয়া অধিদপ্তরের বিশেষ বুলেটিন।

এদিকে, সকলা ৯টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার পূর্বাভাসে আবহাওয়া অধিদপ্তর জানায়, ঢাকা, রংপুর, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের বেশিরভাগ জায়গায় এবং রাজশাহী বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

রংপুর এবং খুলনা বিভাগসহ রাজশাহী, বগুড়া, মাদারীপুর এবং কুমিল্লা অঞ্চলের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে তা প্রশমিত হতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা এক ডিগ্রী সেলসিয়াস থেকে তিন ডিগ্রী পর্যন্ত হ্রাস পেতে পারে।

প্রোব/এমএম/শর/জাতীয়/১৮.০৬.২০১৪

১৮ জুন ২০১৪ | জাতীয় | ১৬:৫১:০১ | ১১:২৮:২৯

জাতীয়

 >  Last ›