A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

পুলিশের সামনেই রাবিতে শিবির নেতার পা কাটলো ছাত্রলীগ | Probe News

পুলিশের সামনেই রাবিতে শিবির নেতার পা কাটলো ছাত্রলীগ

 

PIC- RU.jpg

প্রোবনিউজ, রাবি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে পুলিশের সামনে এক শিবির নেতার পা কেটে বিচ্ছিন্ন করেছে ছাত্রলীগের নেতারা। পা কাটার পর ছাত্রলীগ নেতারা এ শিবিরকর্মীর বুকে গুলি করে ফেলে যায়। ঘটনার শিকার রাসেল আহমেদ নবাব আবদুল লতিফ হল শাখা শিবিরের সাধারণ সম্পাদক।

সোমবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ কলাভবনের ভিতরে এ ঘটনা ঘটে। রাসেল আলম ফিন্যান্স ও ব্যাংকিং বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র। তার বাড়ি সৈয়দপুর জেলায়।

হামলায় শিবির নেতা রাসেলের ডান পা গোড়ালি থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে। তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেছে পুলিশ।

এদিকে বিকেল ৪টার দিকে শহীদুল্লাহ কলা ভবন থেকে বিশ্বদ্যিালয় শাখা শিবিরের মানবসম্পদ উন্নয়ন বিষয়ক সম্পাদক জিয়াউদ্দিন বাবলু ওরফে হাসিবকে আটক করেছে পুলিশ। আরবী বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী জিয়াউদ্দিনের নামে মতিহার থানায় প্রায় অর্ধশতাধিক মামলা রয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন বলেন, ‘সে পলাতক আসামী। খবর পেয়ে শহীদুল্লাহ কলা ভবন থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে। তাকে থানায় রাখা হয়েছে বলে জানান তিনি।’

শিবির নেতা রাসেলের ওপর হামলার ব্যাপারে ওসি বলেন, তাকে (রাসেল) ভবনের ভেতরে কে বা কারা মারছে এমন খবর পেয়ে উদ্ধার করেছে পুলিশ।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, সোমবার দুপুর ১টা থেকে আরবী সাহিত্য বিভাগের চতুর্থ বর্ষের ৪০৭ নম্বর কোর্সের পরীক্ষা চলছিল। পরীক্ষায় শিবির নেতা জিয়াউদ্দিন অংশগ্রহণ করছে এমন তথ্যের ভিত্তিতে দুপুর দেড়টা থেকেই বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ কলা ভবনের সামনে অবস্থান নেয় পুলিশ ও ছাত্রলীগ।

একপর্যায়ে পুলিশ ও ছাত্রলীগ ভবনের ভিতরে প্রবেশ করে। বিকেল ৪টার দিকে পরীক্ষার হল থেকে শিবির নেতা জিয়াউদ্দিনকে গ্রেপ্তার করে পুলিশ।

প্রত্যক্ষদর্শীরা জানান, এঘটনার কিছুক্ষণ পর ঘটনাস্থলে উপস্থিত শিবির নেতা রাসেলকে ভবনের একপাশে ধরে নিয়ে যায় ছাত্রলীগ নেতাকর্মীরা। এসময় পুলিশের উপস্থিতিতে বিশ্ববিদ্যালয ছাত্রলীগের সহসভাপতি তন্ময়ানন্দ অভি, সাংগঠকি সম্পাদক ফয়সাল আহমেম্মদ রুনু এবং কাউসার আহমেদ কৌশিকের নেতৃত্বে কয়েকজন ছাত্রলীগ নেতাকর্মী ধারালো রাসেলকে মারধর করে। ধারালো অস্ত্রের আঘাতে রাসেলে ডান পা বিচ্ছিন্ন হয়ে যায়। এসময় তার বুকেও গুলি করা হয়েছে।

পরে আহত অবস্থায় তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছে পুলিশ।
এ ঘটনায় রাবি শিবিরের সাংগঠনিক সম্পাদক শোয়েব শাহরিয়ার বলেন, “ছাত্রলীগ ক্যাডাররা পুলিশের সামনে পরিকল্পিতভাবে রাসেলকে কুপিয়ে প্রথমে তার ডান পা আলাদা করে এরপর তার বুকে গুলি করে। বর্তমানে তার অবস্থা আশঙ্কাজনক।”

তিনি হামলাকারী ছাত্রলীগ ক্যাডারদের শাস্তি দাবি করেন।

বিশ্বিবিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক তৌহিদ আল হোসেন বলেন, ‘শিবির নেতা জিয়াউদ্দিনকে গ্রেপ্তার করার সময় আমরা কয়েকজন ওখানে ছিলাম। পরে চলে এসেছি। আমরা কাউকে মারধর করি নি।

এ ঘটনায় ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করছে। শহীদুল্লাহ কলা ভবনের আশেপাশে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
প্রোব/খোআ/জাতীয়/১৬.০৬.২০১৪

 

১৬ জুন ২০১৪ | জাতীয় | ১৮:১৯:৩৭ | ১২:১২:৪৭

জাতীয়

 >  Last ›