A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

আশিয়ান সিটি: স্থগিত হয়নি অবৈধ ঘোষণার রায় | Probe News

আশিয়ান সিটি: হাইকোর্টের রায় বহাল

প্রোবনিউজ, ঢাকা: রাজধানীর উত্তরার দক্ষিণখান মৌজায় অবস্থিত আশিয়ান সিটি আবাসিক প্রকল্পকে অবৈধ ঘোষণা করে হাইকোর্টের দেওয়া রায় স্থগিতে কোনো আদেশ দেননি আপিল বিভাগ।
বিচারপতি এসকে সিনহার নেতৃত্বে আপিল বিভাগের ৪ সদস্যের বেঞ্চ সোমবার এ বিষয়ে কোনো আদেশ দেননি।
অবৈধ ঘোষণা করে হাইকোর্টের দেওয়া রায় স্থগিতে কোনো আদেশ দেননি আপিল বিভাগ। প্রধান বিচারপতি মো. মোজাম্মেল হোসেনের নেতৃত্বে আপিল বিভাগের ৫ সদস্যের বেঞ্চ সোমবার এ বিষয়ে কোনো আদেশ দেননি।
ফলে হাইকোর্টের রায় বহাল থাকলো বলে জানিয়েছেন আইনজীবীরা।
আদালতে আশিয়ান সিটির পক্ষে ছিলেন ব্যারিস্টার রফিক-উল হক, রোকনউদ্দিন মাহমুদ ও আজমালুল হোসেন কিউসি। রিট আবেদনকারীদের পক্ষে ছিলেন সাবেক অ্যাটর্নি জেনারেল মাহমুদুল ইসলাম। মাহমুদুল ইসলাম জানান, হাইকোর্টের রায় স্থগিতে আশিয়ান সিটি আবেদন করেছিলো। আপিল বিভাগ এ বিষয়ে কোনো আদেশ না দেওয়ায় প্রকল্পটি অবৈধই থাকলো। অর্থাৎ হাইকোর্টের রায় বহাল থাকলো।

উল্লেখ্য গত ২০ জানুয়ারি হাইকোর্টের দেওয়া রায় স্থগিতে আশিয়ান সিটির করা আবেদন স্থগিত করেনি আপিল বিভাগের চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। গত ১৬ জানুয়ারি বৃহস্পতিবার যথাযথভাবে আইন অনুসরণ না করে অনুমোদন দেওয়ায় বিচারপতি সৈয়দ এ বি মাহমুদুল হক, বিচারপতি কাজী রেজা-উল হক ও বিচারপতি এবিএম আলতাফ হোসেনের বৃহত্তর বেঞ্চ সংখ্যাগরিষ্ঠ মতের ভিত্তিতে আশিয়ান সিটি আবাসিক প্রকল্পকে অবৈধ ঘোষণা করে রায় দেন।
প্রোব/খোআ/জাতীয়/১৬.০৬.২০১৪

১৬ জুন ২০১৪ | জাতীয় | ১৪:২৮:৪৮ | ১৮:২৭:১৭

জাতীয়

 >  Last ›