A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

ইসলামাবাদকে দিল্লির সতর্কবার্তা | Probe News

সীমান্তে উত্তেজনা

ইসলামাবাদকে দিল্লির সতর্কবার্তা

indpa.jpgপ্রোবনিউজ, ডেস্ক: কাশ্মির এলাকায় পাকিস্তান সেনাবাহিনী যেন যুদ্ধবিরতি লঙ্ঘন না করে; সেব্যাপারে সতর্ক করে দিয়েছেন ভারতের প্রতিরক্ষামন্ত্রী । ভারত ও পাকিস্তানের প্রধানমন্ত্রীরা যখন দ্বিপক্ষীয় সম্পর্ক উন্নয়নের জন্য চিঠি বিনিময় ও একে অপরের মায়ের জন্য উপহার সামগ্রী পাঠিয়েছেন তখন ভারতের প্রতিরক্ষামন্ত্রী অরুণ জেঠলি যুদ্ধবিরতি লঙ্ঘনের ব্যাপারে পাকিস্তানকে সতর্ক করে দিলেন।

ভারতের প্রতিরক্ষামন্ত্রী শ্রীনগরে এক সংবাদ সম্মেলনে বলেছেন, সীমান্ত এলাকায় পাকিস্তানের পক্ষ থেকে যুদ্ধবিরতি লঙ্ঘনের মোকাবেলা করার ক্ষমতা তাদের সেনাবাহিনীর রয়েছে। প্রতিরক্ষামন্ত্রীর দায়িত্ব নেয়ার পর অরুণ জেঠলির এটাই প্রথম কাশ্মির সফর।

সেনা সূত্রের উদ্ধৃতি দিয়ে পাকিস্তানের একটি সংবাদ মাধ্যম জানিয়েছিল, গত শুক্রবার কাশ্মির সীমান্ত এলাকায় ভারতীয় সেনারা পাকিস্তানের দিকে লক্ষ্য করে গুলি বর্ষণ করলে এতে চার পাকিস্তানি নাগরিক আহত হয়। এ সংবাদ প্রকাশের পর ভারতীয় প্রতিরক্ষামন্ত্রী হুমকিমূলক বক্তব্য দেয়ার মাধ্যমে আসলে যুদ্ধবিরতি লঙ্ঘনের জন্য পাকিস্তানকে দায়ী করার চেষ্টা করেছেন বলে অভিযোগ করছেন অনেকে।

ঐতিহ্য অনুযায়ী ভারতের সেনাবাহিনী সাধারণত রাজনৈতিক বিষয়ে হস্তক্ষেপ করে না। কিন্তু সম্প্রতি ভারত ও পাকিস্তানের সরকার সম্পর্ক উন্নয়নের উদ্যোগ নেয়ার পর ভারতের সামরিক কর্মকর্তারা রাজনৈতিক বিষয়ে বক্তব্য দিতে শুরু করেছেন। বিশ্লেষকদের মতে, ভারতীয় সেনা কর্মকর্তারা এমন সময় কাশ্মিরের ব্যাপারে উত্তেজনাকর বক্তব্য দিচ্ছেন যখন পাকিস্তানের কর্মকর্তারা মনে করেন একমাত্র কাশ্মির সমস্যা সমাধানের মাধ্যমেই ইসলামাবাদ ও নয়াদিল্লীর মধ্যে সম্পর্কের উন্নয়ন ঘটতে পারে।

প্রোব/বান/দক্ষিণ এশিয়া

 

১৬ জুন ২০১৪ | দক্ষিণ এশিয়া | ১১:৪৬:২৮ | ১৮:৫৫:০৫

দক্ষিণ এশিয়া

 >  Last ›