A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

উত্তর ওয়াজিরিস্তানে সন্ত্রাসীদের সব আস্তানা ঘেরাও: এ পর্যন্ত নিহত শতাধিক | Probe News

অপারেশন ‘জারাবি আজাব’

উত্তর ওয়াজিরিস্তানে সন্ত্রাসীদের সব আস্তানা ঘেরাও: এ পর্যন্ত নিহত শতাধিক

সংসদে বিস্তারিত তথ্য দেবেন নওয়াজ

Pak OP.jpgপ্রোবনিউজ, ডেস্ক: আফগান সীমান্তবর্তী উত্তর ওয়াজিরিস্তানের তেহরিক-ই তালেবান অধ্যূষিত অঞ্চলে সমন্বিত অভিযান শুরু করেছে পাকিস্তান সেনাবাহিনী । ইসলামাবাদ সরকারের নির্দেশে এ অভিযান শুরু করা হয়েছে। এর নাম দেয়া হয়েছে ‘জারাবি আজাব’। অভিযানে এ পর্যন্ত ১শ ২০ জনের মৃত্যুর খবর নিশ্চিত করেছে পাকিস্তানভিত্তিক সংবাদমাধ্যম ডন নিউজ।

পাকিস্তানের বন্দর নগরী করাচির আন্তর্জাতিক বিমান বন্দরে তালেবানের রক্তক্ষয়ী হামলার এক সপ্তাহ পরে এ হামলা শুরু হলো। দেশটির আন্তঃবাহিনী জন সংযোগ বা আইএসপিআরের বিবৃতিতে বলা হয়েছে, উত্তর ওয়াজিরিস্তানে ঘাঁটি বানিয়ে সন্ত্রাসীরা পাকিস্তানের রাষ্ট্রের বিরুদ্ধে লড়াই শুরু করেছে। এতে পাকিস্তানের জন-জীবনে সব দিক থেকে বিপন্ন হচ্ছে, দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি অচল হয়ে পড়েছে এবং জীবন ও সম্পদের ব্যাপক ক্ষয়-ক্ষতি হচ্ছে বলে বিবৃতিতে উল্লেখ করেছেন আইএসপিআরের মহাপরিচালক মেজর জেনারেল অসিম বাজওয়া।

উত্তর ওয়াজিরিস্তান থেকে এক নিরাপত্তা কর্মকর্তা জানিয়েছেন, এ অভিযানে অংশ নেয়ার জন্য হাজার হাজার সেনা ওই এলাকায় মোতায়েন করা হয়েছে। নাম প্রকাশে অনিচ্ছুক এ কর্মকর্তা বলেছেন, ‘জারাবি আজাব’ সেনা অভিযানে ২৫ থেকে ৩০ হাজার সেনা অংশ গ্রহণ করবে।

আইএসপিআরের মহাপরিচালকের টুইটার বার্তায় উত্তর ওয়াজিরিস্তানের সন্ত্রাসীদের সম্ভাব্য সব আস্তানা এরই মধ্যে ঘেরা করা হয়েছে বলে দাবি করা হয়েছে।
এদিকে সীমান্ত বন্ধ করে দেয়ার জন্য এরই মধ্যে আফগান নিরাপত্তা কর্মকর্তাদেরও আহ্বান জানিয়েছে পাকিস্তান।

সোমবার সংসদকে এ অভিযান নিয়ে প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের অবহিত করার কথা রয়েছে। অভিযান চলাকালে সেনাবাহিনীর প্রতি সংহতি ঘোষণার জন্য তথ্যমন্ত্রী পারভেজ রাশিদ এরই মধ্যে পাকিস্তানের সব রাজনৈতিক দলের প্রতি আহ্বান জানিয়েছেন।

প্রোব/বান/দক্ষিণ এশিয়া

 

১৬ জুন ২০১৪ | দক্ষিণ এশিয়া | ১১:২৪:৫২ | ১২:০৩:৫৬

দক্ষিণ এশিয়া

 >  Last ›