A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

নারায়ণগঞ্জ খুব সেনসিটিভ জায়গা : সিইসি | Probe News

নারায়ণগঞ্জ খুব সেনসিটিভ জায়গা : সিইসি

 

CEC.jpgপ্রোবনিউজ, ঢাকা: প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিব উদ্দীন আহমদ বলেছেন, নারায়ণগঞ্জ খুব সেনসিটিভ জায়গা। এখানে সতর্ক দৃষ্টি রাখবে ইসি। এরই মধ্যে রিটার্নিং অফিসারসহ সংশ্লিষ্টদের সতর্ক করে দেয়া হয়েছে।

রোববার বিকালে নারায়াগঞ্জ-৫ আসনের উপনির্বাচন নিয়ে আইন-শৃঙ্খলা বিষয়ক বৈঠক শেষে কমিশন সচিবালয়ের মিডিয়া সেন্টারে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, নারায়ণগঞ্জ উপনির্বাচনে এখন পর্যন্ত সহিংসতার আশঙ্কা নেই। তাছাড়া, এটা একটা উপ-নির্বাচন। ছোট পরিসরে হবে। তাই সেখানে সেনা মোতায়েনের প্রয়োজন বোধ করছি না।

বরিশাল-৫ উপনির্বাচন সম্পর্কে তিনি বলেন, সেখানে নির্বাচন খুব সুষ্ঠু হয়েছে। ইসির কাছে সহিংসতার কোন খবর নেই।

ভোটার তালিকা হালনাগাদ সম্পর্কে তিনি বলেন, কেউ ভোটার তালিকা বাদ পড়ে গেলে পরেও আইন মোতাবেক ভোটার হতে পারবে।

এর আগে দীর্ঘ দুই ঘন্টাব্যপী বৈঠক করেন নির্বাচন কমিশনারগণ। বৈঠক সূত্র জানায়, নির্বাচনী এলাকায় আইন-শৃংখলা রক্ষায় ইতিমধ্যে কঠোর নির্দেশনা দেয়া হয়েছে। পাশাপাশি গোয়েন্দা সংস্থাগুলোকে নজরদারি বাড়াতে বলা হয়েছে। তবে অন্যান্য উপ-নির্বাচনের মত এ নির্বাচনেও সেনা বাহিনী থাকবে না বলে কমিশন সিদ্ধান্ত নেয়।

মোবাইল টিম ও স্ট্রাইকিং ফোর্স হিসেবে পুলিশ-বিজিবির পাশাপাশি আইন শৃংখলা নিয়ন্ত্রণে র্যাবের ভ্রম্যমান দল টহলে থাকবে।

নির্বাচনী এলাকায় অপরাধীদের তাৎক্ষণিক শাস্তি দিতে ভোটে গ্রহণের দুই দিন আগে থেকে ভোটের পরের দিন পর্যন্ত দুইজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও চারজন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন।

ভোটকেন্দ্রগুলোতে অস্ত্রসহ চারজন পুলিশ, দুইজন আনসারসহ মোট ১৮ জন সদস্য দায়িত্ব পালন করবে। ১২ জন আনসার সদস্য লাঠি নিয়ে দায়িত্ব পালন করবে। (পুরুষ-৬, মহিলা-৬)। এছাড়া গুরুত্বপূর্ণ কেন্দ্রে পাঁচজন পুলিশ এবং দুইজন আনসার অস্ত্রসহ মোট ১৯ জন সদস্য দায়িত্ব পালন করবে।

আইন-শৃংখলা পর্যবেক্ষনে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনিটরিং সেল খোলা হবে। তারা সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করবে।

নির্বাচনী এলাকায় ইতিমধ্যে বহিরাগত প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে।

এছাড়া, আগামী ২৪ জুন দিবাগত রাত থেকে যানবাহন চলাচলের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে এবং এ রাত থেকে নির্বাচনী প্রচার প্রচারণা আনুষ্ঠানিকভাবে শেষ হবে।

নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য নাসিম ওসমান গত ২৯ এপ্রিল মৃত্যু বরণ করলে আসনটি শূন্য হয়। নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৩ ওয়ার্ড ও ৪টি আংশিক ওয়ার্ড নিয়ে আসনটি গঠিত। এ আসনে ভোটার সংখ্যা ৩ লাখ ৪২ হাজার ৪০৫ জন। পুরুষ ভোটার ১ লাখ ৭৪ হাজার ৩১১ এবং মহিলা ভোটার ১ লাখ ৬৮ হাজার ০৯৪ জন। সম্ভাব্য ভোট কেন্দ্রের সংখ্যা ধরা হয়েছে ১৪১টি এবং ভোটার কক্ষ ৬৭৪ টি।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৬ জুন ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। চারজন প্রার্থী চূড়ান্তভাবে এ আসনে প্রতিদ্বন্দ্বিতা করবেন। জাতীয় পার্টি মনোনীত প্রার্থী এ কে এম সেলিম ওসমান লাঙ্গল প্রতীক, স্বতন্ত্র প্রার্থী এস এম আকরাম আনারস প্রতীক, মোহাম্মদ মামুন সিরাজুল ইসলাম চিংড়ি এবং কৃষক শ্রমিক জনতা লীগের শফিকুল ইসলাম গামছা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

প্রোব/বিএইচ/পি/জাতীয়/১৫.০৬.২০১৪

 

১৫ জুন ২০১৪ | জাতীয় | ১৭:৩৫:৪৯ | ১২:৫০:২৪

জাতীয়

 >  Last ›