A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

ভুল করে নিজেদের উপর হামলা: আফগানিস্তানে নিহত ৫ মার্কিন সেনা ৩৫ বিশ্ববিদ্যালয় শিক্ষককে অপহরণ তালেবানের | Probe News

ভুল করে নিজেদের উপর হামলা: আফগানিস্তানে নিহত ৫ মার্কিন সেনা
৩৫ বিশ্ববিদ্যালয় শিক্ষককে অপহরণ তালেবানের

 

Afganfdsds.jpgপ্রোবনিউজ, ডেস্ক: অতীতের ধারাবাহিকতায় আবারও ভুল করে চালানো আন্তর্জাতিক বাহিনীর হামলায় যুক্তরাষ্ট্রের পাঁচ সেনা নিহত হয়েছেন। আফগানিস্তানের জাবুল প্রদেশে এই হামলা চালানো হয়। এদিকে কান্দাহার বিশ্ববিদ্যালয়ের ৩৫ জন অধ্যাপককে অপহরণ করেছে তালেবান।
সোমবার দক্ষিণ আফগানিস্তানের আরঘান্দাব জেলায় তালেবান জঙ্গিদের সঙ্গে নেটো নেতৃত্বাধীন ইন্টারন্যাশনাল সিকিউরিটি অ্যাসিসটেন্স ফোর্সের (আইএসএএফ) সংঘর্ষ হয়। এ সময় তাদের সাহায্য করতে যাওয়া বিমান থেকে ভুল বশতঃ হামলা চালানো হয় বলে আফগান পুলিশ ও পেন্টাগনের পক্ষ থেকে জানানো হয়। স্থানীয় পুলিশ প্রধান শেখ রগলেওয়ানি বলেন, “নিহত পাঁচজনই আমেরিকার সেনাবাহিনীর সদস্য। তালেবান জঙ্গিদের আক্রমণের শিকার হয়ে তাদের বিরুদ্ধে একটি অভিযান চালানো পর চৌকি ফেরার পথে নিজেদের ভুল বিমান হামলার শিকার হন তারা।”
তালেবানের মুখপাত্র কারি ইউসুফ আহমেদি বলেন, তাদের যোদ্ধারা বিদেশি সৈন্যদের বিরুদ্ধে একটি আক্রমণ চালিয়েছিল। এ সময় তাদের একটি হেলিকপ্টারও সংঘর্ষে যোগ দেয় এবং ভুল করে নিজেদের ওপর হামলা চালিয়ে বসে। এদিকে তালেবান জঙ্গিরা মহাসড়কে একটি বাস থামিয়ে কান্দাহার বিশ্ববিদ্যালয়ের ৩৫ জন অধ্যাপককে অপহরণ করেছে বলে আফগান সরকারি কর্মকর্তারা জানিয়েছেন।
২০০১ সালে যুক্তরাষ্ট্র নেতৃত্বাধীন বাহিনীর অভিযানে ক্ষমতাচ্যুত হয়েছিল তালেবান সরকার। চলতি বছরের শেষ দিকে আফগানিস্তান থেকে আন্তর্জাতিক বাহিনীকে সরিয়ে নেয়ার চিন্তাভাবনা চলছে।
প্রোব/বান/আন্তর্জাতিক

 

১১ জুন ২০১৪ | আন্তর্জাতিক | ১০:৪৬:০৩ | ১৫:২৮:০৩

আন্তর্জাতিক

 >  Last ›