A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

প্রবাসীকল্যাণ সচিবের জামিন শুনানিতে অপারগ হাইকোর্ট | Probe News

প্রবাসীকল্যাণ সচিবের জামিন শুনানিতে অপারগ হাইকোর্ট

প্রোবনিউজ, ঢাকা: প্রবাসীকল্যাণ সচিব খন্দকার শওকত হোসেনের আগাম জামিন আবেদনের শুনানি গ্রহণে অপারগতা প্রকাশ করেছেন হাইকোর্ট।
বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুরের হাইকোর্ট বেঞ্চ মঙ্গলবার দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা পৃথক তিনটি আবেদনের শুনানি গ্রহণে অপারগতা প্রকাশ করেন।
তবে শওকত হোসেন এই তিন মামলায় আগাম জামিন না পেলেও হাইকোর্টের অন্য কোনো বেঞ্চে ফের আবেদন করতে পারবেন বলে জানিয়েছেন আইনজীবীরা।
আদালতে সচিবের পক্ষে শুনানি করেন আইনজীবী শেখ গোলাম হাফিজ। তিনি সাংবাদিকদের জানান, শওকত হোসেনের পক্ষে করা তিনটি আগাম জামিন আবেদনের শুনানি গ্রহণে হাইকোর্ট অপরাগতা প্রকাশ করেছেন। পরে আবেদনগুলো ফেরত নেওয়া হয়েছে।
সম্প্রতি শওকত হেসেনের বিরুদ্ধে তার মা, স্ত্রী ও নিজ নামে ক্ষমতার অপব্যবহার করে প্লট বরাদ্দ নেওয়ার অভিযোগে তিনটি মামলা করা হয়। দুদকের পক্ষে যতন কুমার রায় বাদী হয়ে রাজধানীর মতিঝিল থানায় এই মামলাগুলো করেন।
এরপর গত রোববার পৃথক তিন মামলায় শওকত হোসেন হাইকোর্টে আগাম জামিনের আবেদন করেন। মঙ্গলবার ওই আবেদনগুলো কজলিস্টে (হাইকোর্ট দৈননিন্দন কার্যতালিকা) এলে দুপুরে শুনানির জন্য আদালতে উপস্থাপন করা হয়। এতে আদালত অপরাগতা প্রকাশ করেন।
শওকত হোসেনর বিরুদ্ধে করা মামলার এজাহারে বলা হয়েছে, শওকত হোসেন ২০০১ সালে সম্প্রসারিত উত্তরা প্রকল্পে নিজের নামে তিন কাঠার একটি প্লট বরাদ্দ নেন। পরে ওই প্লটকে ক্ষমতার অপব্যবহার করে তিনি অনিয়মের মাধ্যমে তিন কাঠা জমিকে পাঁচ কাঠায় উন্নীত করেন। সেখান থেকে দুই কাঠা জমি তিনি বিক্রি করেন। কিন্তু পরে ওই জমি ডেভেলপারকে দেওয়ার সময় পুরো পাঁচ কাঠারই আমমোক্তারনামা (পাওয়ার অব অ্যাটর্নি) দেন তিনি।
মামলার এজাহারে আরও বলা হয়, একইভাবে পূর্বাচল প্রকল্পে ২০০৪ সালে শওকত হোসেন তার স্ত্রী আয়েশা খানমের নামে সাড়ে সাত কাঠার প্লট বরাদ্দ নিয়ে প্রথমে ১০ কাঠা এবং পরে ওই জমি সাড়ে ১২ কাঠায় উন্নীত করেন। রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) উত্তরা আবাসিক প্রকল্পে অভিনব কায়দায় জালিয়াতি করে তিনি তার মায়ের নামেও নিয়েছেন তিন কাঠার প্লট। একই পন্থায় ওই তিন কাঠার প্লটকে আয়তনে বাড়িয়ে পাঁচ কাঠায় উন্নীত করেন তিনি।
প্রোব/খোআ/জাতীয়/১০.০৬.২০১৪

১০ জুন ২০১৪ | জাতীয় | ১৭:৪৪:০২ | ১১:৪৯:১০

জাতীয়

 >  Last ›