A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

আরও ২০ নারীকে অপহরণ বোকো হারামের: সেনা অভিযানে নিহত অন্তত ৫০সদস্য | Probe News

আরও ২০ নারীকে অপহরণ বোকো হারামের: সেনা অভিযানে নিহত অন্তত ৫০সদস্য

BOKo.jpgপ্রোবনিউজ, ডেস্ক: অস্ত্রের মুখে গেলো বৃহস্পতিবার কমপক্ষে ২০ নারীকে অপহরণ করে নিয়ে গেছে নাইজেরিয়ার সশস্ত্র ইসলামপন্থী সংগঠন বোকো হারাম। প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদ মাধ্যম এ খবর প্রকাশ করেছে। এরআগে শনিবার সেনাঅভিযানে অন্তত ৫০ বোকো হারাম সদস্যের নিহত হবার খবর জানিয়েছে সেদেশের সেনাসূত্র।


সংবাদ মাধ্যম জানায়, নারীদের অস্ত্রের মুখে একটি ভ্যানে তুলে অজানা গন্তব্যের উদ্দেশে নিয়ে যায় বোকো হারাম সদস্যরা। তবে এ বিষয়ে দেশটির সেনাবাহিনীর পক্ষ থেকে কোনো বক্তব্য পাওয়া যায়নি। এর আগে একই এলাকা থেকে দুই শতাধিক স্কুল ছাত্রীকে অপহরণ করে বোকো হারাম।


এদিকে, ঘটনার পর শনিবার দেশটির উত্তর-পূর্ব প্রদেশ বরনোতে সেনাবাহিনী অভিযান চালিয়ে বোকো হারামের ৫০ সদস্যকে হত্যা করেছে। এ বিষয়ে নাইজেরিয়ার সেনা মুখপাত্র ক্রিস ওলুকোলেড সংবাদমাধ্যমকে জানান, সেনা অভিযানে সন্ত্রাসীদের তীব্র বন্দুকযুদ্ধ হয়েছে। এতে ৫০ জন সন্ত্রাসী নিহত হয়েছে। সেই সঙ্গে তাদের কাছ থেকে ৩০টি রাইফেল, ৩৬টি হ্যান্ড গ্রেনেড, সাতটি মেশিন গান ও ১১টি রকেটচালিত গ্রেনেড উদ্ধার করা হয়েছে। অভিযানে চারজন সেনাসদস্য আহত হয়েছেন।

২০০৯ সাল থেকে বোকো হারাম নামে সশস্ত্র ইসলামপন্থী সংগঠন নাইজেরিয়ায় নিরাপত্তা হুমকি সৃষ্টি করেছে। গত তিন মাসে তারা কয়েকশ গ্রামবাসীকে হত্যা করেছে।

প্রোব/বান/আন্তর্জাতিক

১০ জুন ২০১৪ | আন্তর্জাতিক | ১১:১২:১১ | ১১:১৬:৪০

আন্তর্জাতিক

 >  Last ›