A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

রাজধানীতে জমি দখল করতে গিয়ে দুই র্যাব সদস্য গ্রেফতার | Probe News

রাজধানীতে জমি দখল করতে গিয়ে দুই র‍্যাব  সদস্য গ্রেফতার


RABfd.jpgপ্রোবনিউজ, ঢাকা: রাজধানীর উত্তরখানের ফজিরবাতান এলাকায় বিরোধপূর্ণ জমি দখল করতে গিয়ে দুই র‍্যাব  সদস্যসহ পাঁচজন গ্রেফতার হয়েছেন।

দুই র‍্যাব  সদস্য হলেন- করপোরাল মিজানুর রহমান ও আমানুল্লাহ আল মাহমুদ। মিজানুর রহমান র্যাবের গোয়েন্দা শাখায় কর্মরত। মামুনের ব্যাপারে বিস্তারিত কিছু জানা যায়নি। অন্যরা হলেন- মোহাম্মদ নাহিদ, জহির উদ্দিন ও রিফাত হক।

বিরোধপূর্ণ জমি দখলের সময় সেখানে বসবাসরত স্থানীয় লোকজন পাঁচজনকে ধরে পুলিশের হাতে তুলে দেয়। এ ব্যাপারে উত্তরখান থানায় মামলা করেছেন জমির মালিক দাবিদার হুমায়ুন কবির মামুন। পুলিশের উত্তরা বিভাগের উপ-কমিশনার নিশারুল আরিফ ঘটনার সত্যতা স্বীকার করেছেন।

নারায়ণগঞ্জে সাত খুনে সম্পৃক্ততার অভিযোগের প্রেক্ষাপটে নির্দিষ্ট কাজের বাইরে জমিজমার বিরোধসহ কোনো কাজ না করার র্যাবের ঘোষণা দেওয়ার পর এ বাহিনীর দুই সদস্য গ্রেফতারের ঘটনা ঘটল।

নাম প্রকাশে অনিচ্ছুক র্যাবের একজন দায়িত্বশীল কর্মকর্তা জানান, যে দু’জন র্যাব সদস্যকে গ্রেফতার করা হয়েছে, তারা ছুটিতে ছিলেন। এক আত্মীয়ের কেনা জমি উদ্ধার করতে তারা সেখানে যান। দীর্ঘদিন ভাড়াটেরা জমি ছাড়ছিল না। এরপর স্থানীয় মাস্তানরা তাদের পুলিশে ধরিয়ে দেয়।

হুমায়ুন কবির মামুন ও পুলিশ সূত্রে জানা গেছে, রোববার বিকেলে উত্তরখানে ফজিরবাতান এলাকায় দুই বিঘা জমির ওপর নির্মাণাধীন বাড়ি ভাংচুর করতে যায় ২০-২৫ সদস্যের একটি দল। তাদের সঙ্গে পাঁচ-ছয়টি মাইক্রোবাস ছিল। র্যাবের দুই সদস্য সাদা পোশাকে ছিলেন। ভাড়াটে বাহিনীর সদস্যরা জমির ওপরে থাকা কয়েকটি বসতভিটা ও দোকানপাটে ভাংচুর চালায়।
খবর পেয়ে মামুন প্রথমে বিষয়টি স্থানীয় পুলিশ প্রশাসনের একাধিক কর্মকর্তা ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একজন সহকারী সচিবকে অবগত করেন। এরপর উত্তরখান থানা পুলিশের একটি দল ঘটনাস্থলে পেঁৗছালে মাইক্রোবাসযোগে ভাড়াটে বাহিনী পালাতে থাকলে স্থানীয় লোকজন একটি মাইক্রোবাস আটক করে পুলিশের হাতে তুলে দেয়। অন্যরা পালিয়ে যায়।

হুমায়ুন কবির মামুন আরও জানান, স্থানীয় রোকেয়া বেগম নামের এক নারী দীর্ঘদিন ধরে তার জমি দখল করার চেষ্টা করছেন। রোকেয়ার ঘনিষ্ঠ নাহিদ ও পলাশকে ব্যবহার করে বিভিন্ন সময় চাঁদাও দাবি করা হচ্ছিল। এ ঘটনায় তিনি আগেও থানায় জিডি করেন।
প্রোব/পি/জাতীয/০৯/০৬/২০১৪

 

৯ জুন ২০১৪ | জাতীয় | ১০:২১:০৯ | ১৮:২৯:৪১

জাতীয়

 >  Last ›