A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

মাহমুদুর রহমানকে সরকার মৃত্যুমুখে ঠেলে দিচ্ছে | Probe News

সংবাদ সম্মেলনে বক্তারা
মাহমুদুর রহমানকে সরকার মৃত্যুমুখে ঠেলে দিচ্ছে


Mahmudur-rahman.jpgপ্রোবনিউজ, ঢাকা: দৈনিক আমার দেশের ভারপ্র্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানকে তিলে তিলে নির্যাতন করে সরকার মৃত্যুমুখে ঠেলে দিচ্ছে বলে অভিযোগ করেছেন তার আইনজীবী ও আমার দেশ পরিবারের সদস্যরা।

শনিবার জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে তারা এ অভিযোগ করেন।

সংবাদ সম্মেলনে বক্তব্য দেন-সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি খন্দকার মাহবুব হোসেন, ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি রুহুল আমিন গাজী, জাতীয় প্রেসক্লাবের সেক্রেটারি সৈয়দ আবদাল আহমদ, ঢাকা সংবাদিক ইউনিয়নের (একাংশ) সভাপতি কবি আব্দুল হাই শিকাদার, মাহমুদুর রহমানের আইনজীবী অ্যাডভোকেট তাজুল ইসলাম, মাসুদ আহমেদ তালুকদার প্রমুখ।

কারারুদ্ধ আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমানকে বাচাঁতে বিশ্ব বিবেককে আহ্বান জানিয়ে খন্দকার মাহবুব হোসেন বলেন, “মাহমুদর রহমানকে পৃথিবী থেকে বিদায় করার পাঁয়তারা করছে সরকার।” সরকারের এ ‘ষড়যন্ত্র’ থেকে তাকে বাঁচাতে বিশ্ব বিবেকসহ মানবাধিকার সংগঠনকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

লিখিত বক্তব্যে অ্যাডভোকেট তাজুল ইসলাম বলেন, “সরকার মাহমুদুর রহমানকে বিনা চিকিৎসায় রেখে তিলে তিলে মৃত্যুমুখে ঠেলে দিচ্ছে।”

তিনি বলেন, “তাকে চিকিৎসার জন্য গত ১৬ এপ্রিল আদালত নির্দেশ দেন। কিন্তু কারা কর্তৃপক্ষ আদালতে নির্দেশ উপেক্ষা করে এখন পর্যন্ত তার চিকিৎসার কোনো ব্যবস্থা করেনি।”

এই আইনজীবী বলেন, “কারাবন্ধী হিসেবে মাহমুদুর রহমানের আজ এক বছর তিন মাস পূর্ণ হয়েছে। তার বিরুদ্ধে মিথ্যা ও ভিত্তিহীনভাবে ৬৭টি মামলা দেয়া হয়েছে। তার মতো একজন সম্পাদককে বিনা চিকিৎসায় কারাবাসের ঘটনা অকল্পনীয়।”

তিনি বলেন, “বহুল আলোচিত স্কাইপ কেলেঙ্কারি প্রকাশ করে কথিত যুদ্ধাপরাধের বিচারের যে কুৎসিত চেহারা তিনি জাতির সামনে উম্মোচিত করেছিলেন তার বিনিময়ে পুরস্কার তো পাননি বরং পেয়েছেন কারাবাস। বন্ধ করে দিয়েছে পত্রিকার প্রকাশনা।”
তাজুল বলেন, “বিকল্প প্রেসে পত্রিকার ছাপানোর আইনগত অধিকার থাকা সত্ত্বেও বেআইনিভাবে পুলিশ বাধা দিচ্ছে।”

তিনি বলেন, “পত্রিকার ডিক্লারেশন বাতিলের আদেশের বিরুদ্ধে আপিল বিভাগের রায় বহাল থাকায় সরকার আমার দেশ বন্ধ করার সরাসরি কোনো আদেশ না দিয়ে কূটকৌশলের আশ্রয় নিয়েছে।”

মাহমুদুর রহমানের মুক্তির জন্য দেশের জনগণ, মানবাধিকার সংগঠনসহ বিশ্বসম্প্রদায়ের প্রতি আহ্বান জানান তার আইনজীবী।
প্রোব/খোআ/জাতীয়/০৭.০৬.২০১৪

৭ জুন ২০১৪ | জাতীয় | ১৭:৫৭:০৬ | ১২:৫১:১৪

জাতীয়

 >  Last ›