A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

নির্ভয়ে কাজ করুন: আমলাদের মোদি | Probe News

নির্ভয়ে কাজ করুন: আমলাদের মোদি

modi bureacrats.jpgপ্রোবনিউজ, ডেস্ক: ভারতের সচিবদের নির্ভয়ে কাজ করতে বলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। একই সঙ্গে তাঁদের সুরক্ষা দেয়ার নিশ্চয়তা দিয়ে ভয় ছাড়াই কাজ করতে বলেন তিনি।
টাইমস অব ইন্ডিয়া অনলাইনের প্রতিবেদনে জানানো হয়, ক্ষমতা গ্রহণের পর বুধবার প্রথমবারের মতো সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ের প্রায় ৭৭ জন জ্যেষ্ঠ সচিবের সঙ্গে বৈঠক করেন মোদি। আড়াই ঘন্টা ব্যাপী ওই বৈঠকে এসব কথা বলেন তিনি।
যেকোনো বিষয়ে দ্রুত সিদ্ধান্ত নেয়ার লক্ষ্যে সচিবেরা সরাসরি প্রধানমন্ত্রীর কাছে যেতে বা মেইল করতে পারবেন বলে উল্লেখ করেছেন মোদি।
প্রধানমন্ত্রী সবার কাছে গিয়ে হাত মিলিয়েছেন। বন্ধুত্বপূর্ণ বক্তব্য দিয়েছেন। খোলামেলাভাবে কথা বলার সুযোগ করে দিয়েছেন। বৈঠকে প্রায় ২৫ জন সচিব বক্তব্য দেন। বেশ কয়েকজন সচিবের নাম মনে রাখতে সক্ষম হয়েছেন মোদি।
আলোচনার একপর্যায়ে সচিবদের উদ্দেশে মোদি বলেছেন, ‘আপনাদের কোনো ভয় নেই। আপনাদের সুরক্ষায় আছি আমি।’
প্রশাসনের শীর্ষ কর্মকর্তাদের নেতৃত্ব গ্রহণ, আন্তরিকতার সঙ্গে কাজ করা, সুশাসনের উন্নয়ন ও দ্রুত সিদ্ধান্ত গ্রহণের বার্তা দিয়েছেন মোদি। সব ধরনের সংশয় দূর করে সচিবদের কাজ করার কথা বলেন ভারতের প্রধানমন্ত্রী।
একটি সূত্র জানিয়েছে, মন্ত্রণালয় ঘিরে এরই মধ্যে সচিবদের ১৬টি গ্রুপ তৈরি হয়েছে। যেখানে অর্থ মন্ত্রণালয়ের সব বিভাগ মিলে একটি গ্রুপ আর অন্যদিকে জ্বালানি-বিদ্যুত মন্ত্রণালয়ের সব বিভাগ নিয়ে তৈরি হয়েছে আরেকটি গ্রুপ।
ভারতের উন্নয়নকে প্রাধান্য দেয়ায় সরকার গঠনের শুরুতেই আমলাদের নিয়ে মোদির এই বৈঠক বলে ধারণা করা হচ্ছে।

প্রোব/মুআ/দক্ষিণ এশিয়া ০৫.০৬.১৪

৫ জুন ২০১৪ | জাতীয় | ১১:৩১:০৫ | ১২:৪২:২৫

জাতীয়

 >  Last ›