A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

সংসদ নির্বাচন সুষ্ঠু হয়নি: ড. কামাল | Probe News

সংসদ নির্বাচন সুষ্ঠু হয়নি: ড. কামাল

প্রোবনিউজ, ঢাকা: বিশিষ্ট আইনজীবী ড. কামাল হোসেন বলেছেন, দশম জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু হয়নি। নির্বাচন কমিশন ব্যর্থতার পরিচয় দিয়েছে।

দশম জাতীয় সংসদ নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ১৫৩ আসনের সাংসদদের পদের বৈধতা চ্যালেঞ্জ করে দায়ের করা রিটের শুনানিতে এমিকাস কিউরি (আদালতের বন্ধু) হিসেবে আদালতে দেয়া বক্তব্যে এ মন্তব্য করেন তিনি। এদিন সুশাসনের জন্য নাগরিকের (সুজন) সম্পাদক বদিউল আলম মজুমদারও বক্তব্য দেন।

বুধবার বিচারপতি মির্জা হোসেইন হায়দার ও বিচারপতি মো. খুরশিদ আলম সরকারের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে এ শুনানি অনুষ্ঠিতি হয়।

রিট করেছিলেন জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম। সেই রিটের শুনানি শেষে আদালত ড. কামাল হোসেন, ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ, বদিউল আলম মজুমদারসহ কয়েকজনকে এমিকাস কিউরি নিয়োগ দেন। এরই ধারাবাহিকতায় বুধবার ড. কামাল ও বদিউল আলম তাদের পরামর্শ আদালতে তুলে ধরেন।

ড. কামাল বলেন, ‘দশম জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু হয়নি। নির্বাচন কমিশন দায়িত্ব পালনে ব্যর্থতার পরিচয় দিয়েছে। ভোট নাগরিকের মৌলিক অধিকার কিন্তু সেই অধিকারকে নষ্ট করেছে ইসি। ইসি যদি ব্যর্থই না হতো তাহলে নির্বাচন পরবর্তীতে এত হতাহত হতো না।’

এই নির্বাচনে ২০ শতাংশ ভোটও কাস্ট হয়নি তাই তিনি নতুন নির্বাচনের দাবি জানিয়ে আদালতে পরামর্শ দেন।

তিনি বলেন, ‘বঙ্গবন্ধুর আদর্শকে শুধু গ্রহণ করলেই হবে না তার আদর্শের বাস্তবায়ন করতে হবে।’

অপরদিকে বদিউল আলম মজুমদার তার পরামর্শে বলেন, ‘নির্বাচন মানুষের মৌলিক অধিকার। শুধু নির্বাচন হলেই হবে না সেটা হতে হবে সুষ্ঠু ও নিরপেক্ষ।’
প্রোব/খোআ/জাতীয়/০৪.০৬.২০১৪

৪ জুন ২০১৪ | জাতীয় | ১৯:৪০:১৪ | ১৩:০১:০৫

জাতীয়

 >  Last ›