A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

কান উৎসবে চুমু নিয়ে তোলপাড় | Probe News

কান উৎসবে চুমু নিয়ে তোলপাড়

_Leila Hatami 1.jpgপ্রোবনিউজ, ডেস্ক: কান চলচ্চিত্র উৎসব বিশ্বজনীন। তবে সাংস্কৃতিক পার্থক্যকে আমলে না নিলে যে বিপদ ঘটতে পারে; প্রমাণ হলো আবারও। ইরানী অভিনেত্রী ও এবারের জুরি সদস্য লায়লা হাতেমীর গালে চুমু দিয়ে বিপাকে পড়েছেন খোদ এই উৎসবের প্রেসিডেন্ট। ইসলামী প্রজাতন্ত্র ইরানে শুরু হয়েছে তোলপাড়। ঝড় উঠেছে সমালোচনার।
জ্যকবের পশ্চিমা মূল্যবোধ অনুযায়ী চুমু দেয়াটা স্বাভাবিক ঘটনা। তবে ইসলামী মূল্যবোধ এতে সম্মতি দেয় না। সেকারণেই ইরানের গণমাধ্যম বলছে, এই ঘটনায় অপমানিত বোধ করেছে সমগ্র ইরানের নারীরা।
এক টুইটার বার্তায় জ্যকব বলেন, আমি হাতেমীর গালে যে মুহূর্তে চুমু দিয়েছি, তখন আমার মাথায় কেবল একটি কথাই ছিলো। সেটা হলো, তিনি ইরানের চলচ্চিত্রের প্রতিনিধিত্ব করছেন। এরবেশি কিছু আমার মনে ছিলো না।
তবে ইরানের সংস্কৃতি উপমন্ত্রী হোসাইন নুশাবাদি দাবি করেন, হাতেমী কানে নিজেকে যেভাবে উপস্থাপন করেছে তা ধর্মীয় বিশ্বাসকে লঙ্ঘন করে। তবে যাকে চুমু দেয়া নিয়ে এতো আলোচনা-সমালোচনা সেই হাতেমীর তরফে কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।
হাতেমী ২০১২ সালে আজগর ফারহাদির সেরা বিদেশী ভাষার চলচ্চিত্র ‘অ্যা সেপারেশন’এ অভিনয় করে অস্কার জেতেন । এবারের কান উৎসবের পাম দা অর প্রাইজ জুরির পাঁচ নারী সদস্যের একজন তিনি।

প্রোব/শামা/বিনোদন ২২.০৫.২০১৪

২২ মে ২০১৪ | বিনোদন | ১৭:৪৯:৪৬ | ১৩:৪৩:৩৮

বিনোদন

 >  Last ›