A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

সাবেক প্রধান নির্বাচন কমিশনারকে হাইকোর্টে তলব | Probe News

সাবেক প্রধান নির্বাচন কমিশনারকে হাইকোর্টে তলব

ec -samsul huda.jpgপ্রোবনিউজ, ঢাকা: সাবেক প্রধান নির্বাচন কমিশনার এটিএম শামসুল হুদাকে তলব করেছে হাইকোর্ট। আদালতের ভাবমর্যাদা ক্ষুণ্ন করে বক্তব্য দেয়ার অভিযোগে হাইকোর্ট তাকে এ তলব করলো।
আগামী ৩ জুন আদালতে হাজির হয়ে তার বক্তব্যের ব্যাখ্যা দেয়ারও নির্দেশ দিয়েছে হাইকোর্ট।
রোববার বিচারপতি কাজী রেজাউল হক ও বিচারপতি এবিএম আলতাফ হোসেনের বেঞ্চ স্বপ্রণোদিত হয়ে এ আদেশ দেন।
তলবের পাশাপাশি এ বিষয়ে রুলও জারি করেছেন হাইকোর্ট। রুলে সাবেক প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) ড. এটিএম শামসুল হুদা আদালত নিয়ে অমর্যাদাকর বক্তব্য দেয়ায় আদালত অবমাননার অভিযোগে তার বিরুদ্ধে কেন ব্যবস্থা গ্রহণ করা হবে না- তা জানতে চেয়েছেন আদালত।
দুই সপ্তাহের মধ্যে স্বরাষ্ট্রসচিব, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি), ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার, ঢাকার জেলা প্রশাসক ও গুলশান থানার ওসিকে রুলের জবাব দিতে হবে।
উল্লেখ্য, নির্বাচন কমিশনার ড. শামসুল হুদা গত শনিবার রাজধানীর ব্র্যাক সেন্টার-ইনে সেন্টার ফর পলিসি ডায়ালগের (সিপিডি) উদ্যোগে ‘রাজনৈতিক দলসমূহ এবং বাংলাদেশে গণতন্ত্র’ শীর্ষক সেমিনারে বক্তব্য দেন।
এ দিন তিনি তার বক্তব্যে বলেন, নির্বাচন কমিশন, সরকারি কর্মকমিশন, বিচার বিভাগসহ সব সাংবিধানিক সংস্থা রাজনীতিকরণ হয়ে গেছে। এ সব জায়গায় অযোগ্য লোকরা গুরুত্বপূর্ণ পদ পেয়েছেন।
“দেশে বর্তমানে কোনো আইনের শাসন নেই। এই পরিস্থিতি নূর হোসেনের (৭ খুনের আসামি) মতো চরিত্রের উত্থান ঘটাচ্ছে।”
তার দেয়া বক্তব্য রোববার বিভিন্ন সংবাদপত্রের প্রতিবেদনে প্রকাশিত হয়। এ প্রতিবেদনটি নজরে এলে হাইকোর্ট তার বক্তব্যকে অমর্যাদাকর বলে আখ্যায়িত করে এবং তাকে তলব ও রুল জারি করে।

প্রোব/এমএম/জাতীয়/১৮.০৫.২০১৪

 

১৮ মে ২০১৪ | জাতীয় | ১৬:১৫:৩৮ | ১১:৩১:৫২

জাতীয়

 >  Last ›