A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

‘রাষ্ট্রীয় মদদেই দেশব্যাপী খুন, গুম ও অপহরণ হচ্ছে’ | Probe News

‘রাষ্ট্রীয় মদদেই দেশব্যাপী খুন, গুম ও অপহরণ হচ্ছে’

 

BNP rizvi.jpgপ্রোবনিউজ, ঢাকা: এ অবৈধ সরকার দেশে বিচার বহির্ভূত হত্যাকাণ্ড অব্যাহত রেখেছে। এ কারণে দেশে খুন, গুম ও গুপ্তহত্যা বেড়েই চলছে বলে মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব রহুল কবীর রিজভী আহম্মেদ ।

রোববার বেলা ১১টায় রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
রিজভী বলেন, আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য পরিচয়ে সাদা পোশাকধারীরা এখন শুধু রাজনৈতিক নেতাকর্মীকে গুম করছে না। তারা সাধারণ মানুষকেও হত্যা করছে।
ক্রসফায়ার, বন্দুকযুদ্ধের নামে মানুষ হত্যা বন্ধ করে অবিলম্বে নির্দলীয় সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচনের আহ্বান জানিয়ে তিনি বলেন, “রাষ্ট্রীয় মদদেই দেশব্যাপী খুন, গুম ও অপহরণ করা হচ্ছে। প্রশাসন চাইলে গডফাদাররা এক মুহূর্তও টিকে থাকতে পারে না। নূর হোসেনের মতো লোকদের টাকার লোভে আইন প্রয়োগকারী সংস্থার লোকেরা হাড়হিম করা অপরাধে জড়িয়ে পড়েছে। অর্থের জন্য র্যা ব কর্মকর্তারা বিবেকবর্জিত আত্মসমর্পন করার কারণেই নূর হোসেনদের মতো গডফাদারদের উৎপত্তি হয়েছে।

তিনি বলেন, বর্তমানে বাংলাদেশের সকল মাফিয়া ডনদের উৎপত্তির পেছনে রয়েছে ক্ষমতাসীনদের ছত্রছায়া। আইন প্রয়োগকারী সংস্থাসহ দলকানা প্রশাসনযন্ত্রের ভেতরেই চিরুনি অভিযান চালালেই জানা যাবে ইলিয়াস আলী, চৌধুরী আলম, লাকসামের হিরু ও হুমায়ুনসহ অগনিত গুম হয়ে যাওয়া মানুষের পরিণতি। ”

ক্রসফায়ার, বন্দুকযুদ্ধের নামে মানুষ হত্যা বন্ধ করে অবিলম্বে নির্দলীয় সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচনের আহ্বান জানিয়ে তিনি বলেন, “এই সরকার জনগণের ম্যান্ডেটের পরোয়া করে না। গণতন্ত্রের অন্যতম মৌল উপাদান যে নির্বাচন তাতে তাদের বিশ্বাস নেই। আওয়ামী লীগ একদলীয় শাসনের উপাসক। সুতরাং জনগনের ইচ্ছা অনিচ্ছা ও জনগণের নিকট জবাবদিহিতা তাদের অভিধানে নেই। এরা নিজেরা গায়ের জোরে জবরদখল করা ক্ষমতায় টিকে থাকার জন্য জাতীয় সার্বভৌমত্বকে দুর্বল করতেও চেষ্টার কমতি করছে না। এরা রাষ্ট্রীয় অর্থনীতির কড়াইশুদ্ধ খেয়ে ফেলেছে।”
প্রোব/খোআ/জাতীয় ১৮.০৫.২০১৪

 

১৮ মে ২০১৪ | জাতীয় | ১২:৫৬:২৫ | ১০:২৬:২৫

জাতীয়

 >  Last ›