A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

মেঘনায় লঞ্চডুবি , উদ্ধারকাজ সমাপ্ত ঘোষণা, ৫৬ মৃতদেহ উদ্ধার | Probe News

মেঘনায় লঞ্চডুবি

উদ্ধারকাজ সমাপ্ত ঘোষণা, ৫৬ মৃতদেহ উদ্ধার

প্রোবনিউজ, মুন্সিগঞ্জ: মেঘনা নদীতে ডুবে যাওয়া লঞ্চ এমভি মিরাজ-৪ এর নিখোঁজ যাত্রীদের মৃতদেহ উদ্ধার কাজ সমাপ্ত ঘোষণার পর নিহতের স্বজনদের দাবির পরিপ্রেক্ষিতে পুনরায় উদ্ধার কাজ শুরু করা হয়। তবে বিকেল পোঁনে ৪টার দিকে আনুষ্ঠানিকভাবে উদ্ধার কাজের সমাপ্তি ঘোষণা করা হয়েছে। শনিবার শেষ খবর পাওয়া পর্যন্ত ৫৬ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে বলে জানা গেছে।

ডুবে যাওয়ার সাড়ে ৩৩ ঘণ্টা পর শনিবার সকাল ৮টা ৩৫ মিনিটে উদ্ধার অভিযানের সমাপ্তি ঘোষণা করেন বিআইডব্লিউটিএর চেয়ারম্যান ড. শামসুদ্দোহা খন্দকার। তখন পর্যন্ত ৪০ জনের মৃতদেহ উদ্ধার হয়। এরপর স্বজনদের আরও উদ্ধার তৎপরতা চালানোর দাবিতে বিক্ষোভ শুরু করে।

স্বজনদের দাবির মুখে সকাল সাড়ে ৯টার দিকে আবারো উদ্ধার কাজ শুরু হয়। এরপর বেলা ২টা পর্যন্ত আরো ১৬ মৃতদেহ উদ্ধার করা হয়। এনিয়ে মোট ৫৬ জনের মৃতদেহ উদ্ধার করা হলো। উদ্ধার কাজ চলে বিকেল ৪টা পর্যন্ত। এরপর এ কাজের সমাপ্তি ঘোষণা করা হয়।

এর আগে ড. শামসুদ্দোহা সাংবাদিকদের বলেন, ৩৩ ঘণ্টা পরে লঞ্চটিকে উদ্ধার করতে পেরেছি। আরও আগে উদ্ধার করা যেতো। লঞ্চটি একটি গর্তে পড়ে যাওয়ায় এতো দেরি হয়েছে। এরমধ্যে দুই দফা লিভ স্লিপ করে বেরিয়ে গেছে। তিনি আরও বলেন, লঞ্চটি উল্টে যাওয়ায় এটাকে উদ্ধার আমাদের জন্য বড় চ্যালেঞ্জ ছিল। সবার সহযোগিতায় সেটা করতে পেরেছি।

গত বৃহস্পতিবার বিকেলে মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলার মেঘনা নদীতে ঝড়ের কবলে পড়ে ডুবে যায় এমভি-মিরাজ-৪। লঞ্চটি ঢাকার সদরঘাট থেকে শরীয়তপুরের সুরেশ্বর যাচ্ছিল। লঞ্চটিতে প্রায় তিনশ যাত্রী ছিল বলে ধারণা করা হয়।

প্রোব/খোআ/জাতীয় ১৭.০৫.২০১৪

১৭ মে ২০১৪ | জাতীয় | ১৭:২৮:৪৯ | ১২:৫৭:২৩

জাতীয়

 >  Last ›