A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

ইউক্রেনে অভিযানে জাতিসংঘের হেলিকপ্টার! | Probe News

ইউক্রেনে অভিযানে জাতিসংঘের হেলিকপ্টার!

Ukrainegh.jpgপ্রোবনিউজ, ডেস্ক: ইউক্রেনের পূর্বাঞ্চলে বিক্ষোভকারীদের বিরুদ্ধে সামরিক অভিযানে জাতিসংঘের লোগো বসানো হেলিকপ্টার ব্যবহার করা হচ্ছে বলে অভিযোগ করেছে মস্কো। রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের দাবি, এটি গ্রহণযোগ্য নয়। রুশ সংবাদমাধ্যম ‘লাইফ নিউজ’ এ সংক্রান্ত একটি ভিডিও ফুটেজ প্রকাশ করার পরপরই আনুষ্ঠানিক এই প্রতিক্রিয়া জানাল মস্কো।

প্রচারিত ভিডিও ফুটেজে দেখা যায়- ইউক্রেনের সেনবাহিনী দুনেতস্ক অঞ্চলে সামিরিক অভিযানের সময় যে ‘মিল মি-২৪’ হেলিকপ্টার ব্যবহার করেছে, সেটি সাদা রঙের এবং তাতে জাতিসংঘের লোগো বসানো রয়েছে। রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র আলেকজান্ডার লুকাশেভিচ বলেছেন, জাতিসংঘ নিরাপত্তা পরিষদের অনুমোদন ছাড়াই সংস্থাটির লোগো বসানো সরঞ্জাম ব্যবহার করার বিষয়টি অত্যন্ত উদ্বেগজনক এবং অগ্রহণযোগ্য। এ বিষয়ে যথোপযুক্ত তদন্তের জন্য জাতিসংঘের প্রতি আহ্বান জানিয়েছেন এ মুখপাত্র।

জাতিসংঘও এ বিষয়ে উদ্বেগ প্রকাশ করে বলেছে, তাদের লোগো বসানো হেলিকপ্টার ব্যবহার সংস্থাটির নীতিমালার লংঘন। জাতিসংঘের উপ-মুখপাত্র ফারহান হক বলেছেন, যেসব দেশ জাতিসংঘের শান্তিরক্ষা মিশনের জন্য সরঞ্জাম সরবরাহ করে থাকে সেসব দেশের দায়িত্ব হলো সেগুলো ফিরে পাওয়ার পর তা থেকে সংস্থাটির লোগাসহ সব ধরনের চিহ্ন মুখে ফেলা।

ইউক্রেনের পূর্ব ও দক্ষিণাঞ্চলে রুশপন্থী বিক্ষোভকারীদের দমনের জন্য সামরিক অভিযান জোরদার করেছে দেশটির সশস্ত্র বাহিনী।

প্রোব/বান/আন্তর্জাতিক

১৭ মে ২০১৪ | আন্তর্জাতিক | ১৩:৫০:৩৪ | ১২:৪৬:০০

আন্তর্জাতিক

 >  Last ›