A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

র‍্যাব আইনের ঊর্ধ্বে নয়, শাস্তি পেয়েছেন ১৯৪৯ জন | Probe News

র‍্যাব আইনের ঊর্ধ্বে নয়, শাস্তি পেয়েছেন ১৯৪৯ জন

inu.jpgপ্রোবনিউজ, ঢাকা: তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, ‘র‍্যাব আইনের ঊর্ধ্বে নয়। এ পর্যন্ত ১ হাজার ৯৪৯ জন র‍্যাব সদস্যকে শাস্তি দেয়া হয়েছে’।

বৃহস্পতিবার সচিবালয়ে নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি বলেন, র‍্যাব আইনের ঊর্ধ্বে নয়। র‍্যাবের কেউ অপরাধ করলে তাদের শাস্তির আওতায় আনা হবে। র‍্যাব গঠনের পর থেকে এ পর্যন্ত ১ হাজার ৯৪৯ জন র‍্যাব সদস্যকে লঘু ও গুরু শাস্তি দেয়া হয়েছে। অনেককে চাকরিচ্যুতও করা হয়েছে।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া র‍্যাব বাতিলের দাবির কঠোর সমালোচনা করে ইনু বলেন, র‍্যাব বাতিলের দাবি হটকারী, চক্রান্তমূলক ও রাজনৈতিক উসকানিমূলক। খালেদা জিয়াকে উদ্দেশ করে তিনি বলেন, খালেদা জিয়ার এই দাবি মাথা ব্যথা হলে মাথা কেটে ফেলার মতো। এই দাবি প্রত্যাহার করে সমস্যা সমাধানের প্রস্তাব থাকলে তা দেন।

বিএনপির সময়ে র‍্যাবের হাতে বেশি মানুষ মারা গেছে উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, ২০০৪ সালে র‍্যাবের যাত্রা শুরুর পর প্রথম তিন বছরেই ৩৭৩ জন মারা যায়। আর শেখ হাসিনা সরকারের আমলে গত ৫ বছরে এ সংখ্যা কমে ২৭৮ জনে পৌঁছেছে। নারায়ণঞ্জের ঘটনায় র‍্যাব সদস্যদের গ্রেপ্তারের বিষয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রাথমিক অভিযোগের ভিত্তিতে এই ৩ জনকে চাকরি থেকে অব্যাহতি দেয়া হয়েছে। হাইকোর্টের নির্দেশ মতো গ্রেপ্তারও হবে।

প্রোব/খোআ/জাতীয় ১৫.০৫.২০১৪

১৫ মে ২০১৪ | জাতীয় | ১৩:৫৬:০৭ | ২০:৪৭:২১

জাতীয়

 >  Last ›