A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

রাডার ক্রয় মামলায় আদালতে এরশাদ | Probe News

রাডার ক্রয় মামলায় আদালতে এরশাদ

ershadhgh.jpgপ্রোবনিউজ, ঢাকা: হুসেইন মুহম্মদ এরশাদের শাসনকালে বিমানের রাডার ক্রয়ে দুর্নীতি মামলায় আত্মপক্ষ সমর্থনের জন্য আদালতে হাজির হয়েছেন। ঢাকা বিভাগীয় স্পেশাল জজ মো: আবদুর রশীদের আদালতে বৃহস্পতিবার তিনি আত্মপক্ষ সমর্থন করবেন।
এর আগে গত ২৪ এপ্রিল ফৌজদারি কার্যবিধি ৩৪২ ধারা অনুযায়ী আসামিদের মামলা সংক্রান্ত পরীক্ষা করার জন্য ১৫ মে ধার্য করেন আদালত।
মামলার অন্য আসামিরা হলেন- বিমান বাহিনীর সাবেক সহকারী প্রধান মমতাজ উদ্দিন আহমেদ, বিমান বাহিনীর সাবেক প্রধান সুলতান মাহমুদ ও ইউনাইটেড ট্রেডার্সের পরিচালক এ কে এম মুসা। মামলার শুরু থেকে মুসা পলাতক রয়েছেন।
১৯৯২ সালের ৪ মে তৎকালীন দুর্নীতি দমন ব্যুরো মামলাটি দায়ের করে। ১৯৯৪ সালের ২৭ অক্টোবর আদালতে চার্জশিট দাখিল করা হয়। ১৯৯৫ সালের ১২ আগস্ট আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত।
অভিযোগে বলা হয়, তৎকালীন বিমান বাহিনীপ্রধান সদর উদ্দিন আহমেদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কাছে বাহিনীর জন্য যুগোপযোগী রাডার ক্রয়ের আবেদন করেন। রাষ্ট্রপতির সভাপতিত্বে অনুষ্ঠিত এক সভায় ফ্রান্সের থমসন সিএসএফ কোম্পানি নির্মিত অত্যাধুনিক একটি হাই পাওয়ার রাডার ও দু’টি লো লেভেল রাডার ক্রয়ের প্রস্তাব অনুমোদিত হয়।
তৎকালীন সেনাবাহিনী প্রধান এরশাদসহ অপর আসামিরা পরস্পর যোগসাজশে আর্থিক সুবিধাপ্রাপ্ত হয়ে থমসন সিএসএফ কোম্পানির রাডার না কিনে বেশি দামে যুক্তরাষ্ট্রের ওয়েস্টিং কোম্পানির রাডার কেনে। এতে সরকারের ৬৪ কোটি ৪ লাখ ৪২ হাজার ৯১৮ টাকা আর্থিক ক্ষতি হয়।
প্রোব/খোআ/জাতীয় ১৫.০৫.২০১৪

১৫ মে ২০১৪ | জাতীয় | ১৩:০১:৩৭ | ১৭:১৮:৫৮

জাতীয়

 >  Last ›