A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

পাকিস্তান-ভারত ছয় সিরিজের চুক্তি, খেলা হবে সংযুক্ত আরব আমিরাতে | Probe News

পাকিস্তান-ভারত ছয় সিরিজের চুক্তি
খেলা হবে সংযুক্ত আরব আমিরাতে

pcb vs india.jpgপ্রোবনিউজ, ঢাকা: পাকিস্তানের বিপক্ষে ছয় সিরিজ খেলার সমঝোতা চুক্তি স্বাক্ষর করল ভারত। আইসিসির নিয়ম অনুযায়ী দুই দেশের মধ্যে ২০১৫ সাল থেকে ২০২৩ সালের মধ্যে চুক্তিকৃত সিরিজ খেলতে হবে তাদের। বৃহস্পতিবার ভারতের ক্রীড়া প্রতিষ্ঠান বিসিসিআই ও পাকিস্তান ক্রিকেট বোর্ডের সঙ্গে এ সমঝোতা চুক্তি হয়েছে।
ছয়টি সিরিজে দুদলকে ১৪টি টেস্ট, ৩০টি একদিনের আন্তর্জাতিক ও ১২টি টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হতে হবে। খেলা হবে নিরপেক্ষ ভেন্যু সংযুক্ত আরব আমিরাতে।
পিসিবি’র উর্ধ্বতন কর্মকর্তা ক্রিকইনফোকে জানিয়েছেন, ‘আমরা ভারতের মাটিতে গিয়ে দুইবার ক্রিকেট খেলে এসেছি। কিন্তু ভারতকে চারবার আমন্ত্রণ জানিয়েও পাকিনস্তানে আনা যায়নি। তারপরও ভারতের বিপক্ষে সিরিজ হচ্ছে, এতে পিসিবি আনন্দিত।’
ভারতের বিপক্ষে পাকিস্তানের সর্বশেষ পূর্ণ সিরিজ খেলা হয় ২০০৭ সালে। ২০০৮ সালে মুম্বাইয়ে সন্ত্রাসী হামলা হওয়ার কারণে সিরিজ শেষ না করেই ঘরে ফিরে পাকিস্তান। এরপর থেকে দুই দেশের মধ্যে ক্রিকেটীয় সম্পর্কের অবনতি ঘটতে থাকে। ভারতকে পাকিস্তানে আমন্ত্রণ জানানো হলেও খেলতে রাজী হয়নি বিসিসিআই। এরপরও ২০১২ সালে সংক্ষিপ্ত সফরে ভারত সফর করে পাকিস্তান।
প্রোব/এহ/খেলা ১৫.০৫.২০১৪

১৫ মে ২০১৪ | খেলা | ১২:৪০:৪৩ | ১৪:৫৮:৩৮