A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

সেভেন মার্ডার এরশাদ বলছেন সরকার ব্যর্থ, রওশন বলছেন সফল | Probe News

সেভেন মার্ডার
এরশাদ বলছেন সরকার ব্যর্থ, রওশন বলছেন সফল

er rawবেলায়েত হোসাইন, প্রোবনিউজ: এরশাদ বলছেন, ‘সরকার গুম- খুন নিয়ন্ত্রণেসর্ম্পূর্ণ ব্যর্থ। দোষীদের শাস্তি প্রদান করা নিয়েও কার্যকরি কোন ব্যবস্থা নিচ্ছে না সরকার। সরকারের ছত্র-ছায়ায় গডফাদার তৈর হচ্ছে।’ এদিকে রওশন বলছেন, ‘হাইকোর্টের নির্দেশ অনুযায়ী দোষীদের গ্রেফতারে সরকারকে দ্রুত ব্যবস্থা নিয়েছে। একই সাথে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ারও নির্দেশ দেয়া হয়েছে।’
সাম্প্রতিককালে সংঘটিত অপহরণ- গুম ও নারায়ণগঞ্জের আলোচিত সেভেন মার্ডার নিয়ে এভাবেই পরস্পর বিরোধী বক্তব্য দিচ্ছেন প্রধানমন্ত্রীর বিশেষ দূত জাতীয় পার্টির চেয়ারম্যান এইচএম এরশাদ এবং তার স্ত্রী বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদ।
দুজনের এই পরষ্পর বিরোদী বক্তব্যের সঠিক কোন ব্যাখ্যাও দিতে পারছেনা জাপার সিনিয়র নেতারা।
বুধবার বিরোধী দলীয় নেতার প্যাডে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে রওশন বলেন, নারায়ণগঞ্জে সাতজনকে অপহরণ ও খুনের ঘটনায় সরকার দ্রুত ব্যবস্থা নিয়েছে। সরকার জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছে। সেজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগকে স্বাগতও জানিয়েছেন বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ।
অথচ গত কয়েকদিন ধরে একই ইস্যুতে সরকারকে তুলোধুনো করে আসছেন জাপা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।
গত সোমবার বনানীর নিজ কার্যালয়ে এক যোগদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, নূর হোসেনের বাসস্ট্যান্ড থেকে বিপুল পরিমাণ ফেনসিডিল উদ্ধার হয়েছে। এসব প্রশাসনের সহযোগিতায় হচ্ছে। প্রশাসন ও সরকারের ছত্রছায়ায় সারাদেশে গডফাদার সৃষ্টি হয়েছে।
গত ১০ মে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনসটিউটে আরেক অনুষ্ঠানে এরশাদ বলেছেন, সারা দেশে যেহারে গুম-খুন হচ্ছে তাতে বোঝা যাচ্ছে গণতন্ত্রের মৃত্যু হয়েছে। দেশের কোথাও গণতন্ত্র নেই। গুম-খুন নিয়ন্ত্রণ ও প্রকৃত দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সরকার সম্পূর্ণ ব্যর্থ। আওয়ামী লীগ হিটলার মুসোলিনীর মতো দেশ চালাচ্ছে। তাদের জনপ্রিয়তা কমেছে।
একই ইস্যুতে পার্টির সর্বোচ্চ দুইনেতার দ্বিমুখি বক্তব্য নিয়ে কথা হয় জাতীয় পার্টির মহাসচিব জিয়া উদ্দিন আহম্মেদ বাবলুর সঙ্গে। কিন্তু সঠিক কোন ব্যাখ্যা দিতে পারেননি তিনি। প্রোবনিউজকে তিনি বলেন, ‘ম্যাডাম (রওশন) কি বিবৃতি দিয়েছে আমি জানি না।’
অবশ্য জিয়াউদ্দিন আহম্মেদ বাবলুও এই ইস্যুতে সরকারের তীব্র সমালোচনা করেন। এমনকি সরকারের বিরুদ্ধে গণ-আন্দোলনের হুমকিও দেন ।
গত ৮ মে জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে বাবলু বলেন, ‘জনগণের নিরাপত্তার সাংবিধানিক দায়িত্ব পালনে ব্যর্থ সরকার। এর সকল দায়ভার সরকারকেই নিতে হবে। গুম-খুন, অপহরণের ব্যাপারে কার্যকর ব্যবস্থা না নিলে সরকারের বিরুদ্ধে গণ-আন্দোলন গড়ে তোলা হবে।’

প্রোব/বিএইচ/পি/রাজনীতি/১৪.০৫.২০১৪

১৪ মে ২০১৪ | জাতীয় | ১৮:৫২:৩৯ | ১৩:৫৭:০৯

জাতীয়

 >  Last ›