A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

ডিজিএফআই'র হারানো গৌরব ফিরিয়েছে সরকার: প্রধানমন্ত্রী | Probe News

ডিজিএফআই'র হারানো গৌরব ফিরিয়েছে সরকার: প্রধানমন্ত্রী


PMweret.jpgপ্রোবনিউজ, ঢাকা: ডিরেক্টরেট জেনারেল অফ ফোর্সেস ইন্টেলিজেন্স’র-ডিজিএফআই এর হারানো গৌরব ফিরিয়ে দিয়েছে বর্তমান সরকার। এমন কথা বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
বুধবার প্রতিরক্ষা গোয়েন্দা মহাপরিদপ্তরের-ডিজিএফআই সদস্যদের দরবারে হাজির হয়ে প্রধানমন্ত্রী বলেন, সংবিধান লঙ্ঘন করে ক্ষমতায় আসতে বিভিন্ন সরকার বারবার এই সংস্থাটিকে ব্যবহার করেছে।
এর আগে বারবারই সামরিক, অসামরিক ও অন্যান্য বাহিনীর সমন্বয়ে গঠিত এই বিশেষ প্রতিরক্ষা গোয়েন্দা বাহিনীটির যথেচ্ছ ব্যবহার হয়েছে বলেও মন্তব্য করেন তিন। প্রধানমন্ত্রী বলেন, ২০০১ সালে বিএনপি নেতৃত্বাধীন চারদলীয় জোট সরকারও তাদের ক্ষমতা কুক্ষিগত করতে ডিজিএফআইকে ব্যবহার করেছে। ২০০৯ সালে আ’লীগ সরকার গঠন করার পর এই বাহিনীর হারানো গৌরব ফিরিয়ে দেয় বলে দাবি করেন প্রধানমন্ত্রী। এসময় তিনি ডিজিএফআই’র সর্বস্তরের সামরিক ও বেসামরিক কর্মকর্তা ও কর্মচারীদের জন্য তাদের মূল বেতনের ৩০ শতাংশ হারে বিশেষ ভাতা দেওয়ার ঘোষণা দেন। ডিজিএফআই’র ইতিহাসে প্রথমবারের মতো এই ভাতা বাড়ানো হলো। চলতি মে মাস থেকেই এই বর্ধিত ভাতা কার্যকর হবে বলেও ঘোষণা দেন প্রধানমন্ত্রী।
প্রধানমন্ত্রী বলেন, ১৯৭৫ সালের ১৫ই আগস্ট জাতির পিতা ও তার পরিবারকে হত্যার পর বারবার সংবিধান লঙ্ঘন হয়েছে। ১৮/১৯ বার ক্যু হয়েছে। যার খেসারত দিতে হয়েছে স্বশস্ত্র বাহিনীকেই। এই বাহিনীর অসংখ্য সদস্যকে হত্যা করা হয়েছে, কত মায়ের কোল খালি হয়েছে। দেশমাতৃকার সুরক্ষা ও পবিত্র সংবিধান রক্ষায় এই বাহিনীকে ঐক্যবদ্ধ থেকে সদা প্রস্তুত থাকার আহ্বান জানান শেখ হাসিনা। পরে ডিজিএফআই'র নতুন লোগো উন্মোচন করেন প্রধানমন্ত্রী।
প্রোব/মুআ/জাতীয় ১৪.০৫.১৪

১৪ মে ২০১৪ | জাতীয় | ১৫:৩৭:৫৯ | ১২:০২:৫৭

জাতীয়

 >  Last ›