A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

তদন্তের অগ্রগতি প্রতিবেদন দাখিল | Probe News

সেভেন মার্ডার

তদন্তের অগ্রগতি প্রতিবেদন দাখিল

Nganj 1.jpgপ্রোবনিউজ, ঢাকা: অপহরণের পর নারায়ণগঞ্জে সাতজনকে হত্যার ঘটনায় মন্ত্রণালয়ের তদন্তের অগ্রগতি রিপোর্ট জমা দেওয়া হয়েছে। বুধবার আইন মন্ত্রণালয়ের উপ-সচিব মিজানুর রহমান খান ডেপুটি অ্যাটর্নি জেনারেল নাজমুল হকের নিকট এ রিপোর্ট দাখিল করেছেন।
মন্ত্রণালয়ের করা তিন পৃষ্ঠা বিশিষ্ট এ তদন্তের অগ্রগতি রিপোর্ট জমা দেওয়া হয়।
এ বিষয়ে মিজানুর রহমান খান বলেন, আমরা যে কাজ শুরু করেছি তা এ অগ্রগতি প্রতিবেদনের মাধ্যমে আদালতকে অবহিত করেছি।
এর আগে গত পাঁচ মে নারায়নগঞ্জের ঘটনায় র্যা বের কোন সাবেক বা বর্তমান সদস্যের সংশ্লিষ্টতা আছে কি না তা খতিয়ে দেখতে বিভাগীয় তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।
বিভিন্ন পত্রিকায় প্রকাশিত রিপোর্ট অ্যাডভোকেট শামিম সরদার আদালতের নজরে আনলে স্বপ্রণোদিত হয়ে বিচারপতি মোহাম্মদ রেজাউল হক ও বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুরের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।
জনপ্রশাসন মন্ত্রনালয়ের একজন অতিরিক্ত সচিবের নেতৃত্বে আইনমন্ত্রণালয়ের দুইজন, স্বরাস্ট্র মন্ত্রণালয়ের দুইজন এবং জন প্রসাশন মন্ত্রণালয়ের দুইজনসহ মোট সাত সদস্যের একটি তদন্ত কমিটি গঠনের নির্দেশ দেয় আদালত।
এ ঘটনায় সরকারি কোন কর্মকর্তা জড়িত আছে কিনা তার সার্বিক তদন্ত করে আগামী সাতদিনের মধ্যে অগ্রগতি প্রতিবেদন আদালতে জমা দিতে তদন্ত কমিটিকে বলা হয়েছিল। র্যা বের বিরুদ্ধে ছয় কোটি টাকা নিয়ে হত্যাকান্ড করাসহ এ ঘটনায় র্যা বের কোন সদস্যের সংশ্লিষ্টতা আছে কিনা তা তদন্ত করতে র্যা বের মহাপরিচালককে নির্দেশ দেয়া হয়েছে বলে জানিয়েছেন আইনজীবী শামিম সরদার।
একই সঙ্গে এ মামলার সাক্ষীদের নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশের মহাপরিদর্শককে নির্দেশ দেওয়া হয়েছে।
প্রোব/খোআ/জাতীয় ১৪.০৫.২০১৪

 

১৪ মে ২০১৪ | জাতীয় | ১৫:২৪:৩৫ | ১০:৫৬:২৬

জাতীয়

 >  Last ›