A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

চট্টগ্রামে জামায়াতের হরতাল চলছে | Probe News

চট্টগ্রামে জামায়াতের হরতাল চলছে

প্রোবনিউজ, চট্টগ্রাম: মহানগর জামায়াতের আমির আ ন ম শামসুল ইসলামসহ ২১ জনকে আটকের প্রতিবাদে বাংলাদেশ জামায়াতে ইসলামী বৃহত্তর চট্টগ্রামে সকাল-সন্ধ্যা হরতাল পালন করছে ।
তবে পরীক্ষার্থী ও রোগী বহনকারী গাড়ি হরতালের আওতামুক্ত রাখা হয়েছে বলে মহানগর জামায়াত সূত্রে জানা গেছে।

দলটির পূর্বঘোষিত কমসূচি হিসেবে বুধবার এ হরতাল পালিত হচ্ছে।

প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, হরতালের শুরুতে বুধবার সকাল সাড়ে ৬টায় ডবলমুরিং থানার চৌমুহনি এলাকা থেকে মিছিল শুরু করে ছাত্রশিবির মহানগর দক্ষিণ শাখা। মিছিলটি কদমতলীতে গিয়ে শেষ হয়।
হরতালের সমর্থনে নগরীর টেরি বাজার এলাকায় ভোরে মিছিল করেছে ছাত্রশিবির মহানগর উত্তর শাখা। এসময় অপ্রীতিকর কোনো ঘটনা ঘটেনি বলে জানা গেছে।

মিছিল থেকে গ্রেপ্তার হওয়া জামায়াত নেতাদের মুক্তি দাবি করে স্লোগান দেয়া হয়। এছাড়া মঙ্গলবার সন্ধ্যায় নগরীর বারেক বিল্ডিং এলাকায় ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

অন্যদিকে হরতাল ঠেকাতে সর্বাত্মক প্রস্তুতি নিয়েছে পুলিশ প্রশাসন। জেলার লোহাগাড়া ও সাতকানিয়াকে স্পর্শকাতর ও ঝুঁকিপূর্ণ বিবেচনা করে সেখানে নামানো হয়েছে বর্ডার গার্ড অব বাংলাদেশ (বিজিবি)।

বুধবার ভোর থেকে মহানগরের বেশ কিছু পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছেন সিএমপির উপ-পুলিশ কমিশনার (সদর) মাসুদ উল হাসান।

প্রসঙ্গত, সোমবার বিকেল ৫টার দিকে নগরীর কোতয়ালি থানাধীন দেওয়ানবাজার এলাকায় নগর জামায়াতের কার্যালয়ে গোপন বৈঠক থেকে পুলিশ শামসুল ইসলাম ও নজরুল ইসলামসহ ২১ জনকে আটক করে। এরপর সোমবার রাতে দলের পক্ষ থেকে এ হরতাল পালনের ঘোষণা দেয়া হয়।
প্রোব/খোআ/জাতীয় ১৪.০৫.২০১৪

 

১৪ মে ২০১৪ | জাতীয় | ১১:০৮:৩০ | ১২:৪২:৩১

জাতীয়

 >  Last ›