A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

বাংলাদেশে রাজনৈতিক অপহরণ বেড়েছে | Probe News

বাংলাদেশে রাজনৈতিক অপহরণ বেড়েছে


al-jazira.jpgপ্রোবনিউজ, ডেস্ক: বাংলাদেশে রাজনৈতিক অপহরণ বৃদ্ধি পেয়েছে। মানবাধিকার বিষয়ক গ্রুপগুলো এর জন্য দায়ী করছে নিরাপত্তা সংস্থাগুলোকে। এ বছর ৫০ জনের বেশি রাজনৈতিক নেতাকর্মী নিখোঁজ হয়েছেন। এতে আরও বলা হয়, মানবাধিকার গ্রুপগুলো নিখোঁজ ঘটনার জন্য দায়ী করছে নিরাপত্তা সংস্থাগুলোকে। মঙ্গলবার অনলাইন আল জাজিরায় ‘বাংলাদেশ এবডাকশনস ব্লেমড অন স্টেট ফোর্সেস’ শীর্ষক একটি ভিডিও প্রতিবেদনে এসব কথা বলা হয়।
২ মিনিট ১৬ সেকেন্ডের ওই ভিডিও প্রতিবেদনে বলা হয়, অপহৃতদের বেশির ভাগই বিরোধী রাজনৈতিক দলের অথবা ক্ষমতাসীন দলের বিদ্রোহী অংশের।
রিপোর্টটি করেন নারায়ণগঞ্জ থেকে আল জাজিরার প্রতিনিধি। এতে নারায়ণগঞ্জে শীতলক্ষ্যা নদীর পাড়ে ভ্যানে রাখা আলোচিত সাত খুনের লাশ দেখিয়ে বলা হয়, সাতজনকে অপহরণ করে হত্যা করা হয়। এরপর লাশের সঙ্গে ইট বেঁধে ফেলে দেয়া হয় নদীতে। যাদের লাশ উদ্ধার করা হয়েছে তারা সবাই স্থানীয় রাজনৈতিক কর্মী।
নিহত কাউন্সিলর নজরুল ইসলামের স্ত্রী সেলিনা ইসলাম বলেন, তার স্বামীকে অপহরণ করার পরে বেশ কয়েক দিন জানতে পারেন নি তার কি পরিণতি হয়েছে।
সম্প্রতি কয়েক ডজন মানুষকে অপহরণ করা হয়েছে বাংলাদেশে। যখন তাদের লাশ নদীর তীরে ভেসে ওঠে তখন তাতে সারা দেশ শোকাতুর হয়ে ওঠে। সাম্প্রতিক সময়ে নিরাপত্তা রক্ষাকারীদের বিরুদ্ধে এমন হত্যার অনেক অভিযোগ ওঠে। তবে কাউকে এ জন্য বিচার করা হয় নি।
সাত খুনের মামলায় তদন্তকারী নারায়ণগঞ্জের পুলিশ সুপার খন্দকার মহিদ উদ্দিন বলেন, আমি যদি কাউকে দোষী পাই তাহলে আইন অনুযায়ী ব্যবস্থা নেবো।
বিরোধীদলীয় নেতা এটিএম কামাল পুলিশের হাতে হয়রানির অভিযোগ করেছেন। তিনি বলেন, আমাদের এখন স্বাভাবিক চলাচলের মতো কোন অবস্থা নেই। এমনকি আমি বাড়িতে ঘুমাই না। রিপোর্টে বলা হয়, বাংলাদেশের রাজনীতি মাঝেমাঝেই সহিংস হয়ে ওঠে। বর্তমানে তা আরও ভয়াবহ হয়ে উঠছে।
প্রোব/শামা/জাতীয় ১৪.০৫.২০১৪

১৪ মে ২০১৪ | জাতীয় | ১১:০৩:৩৯ | ১৪:৪৩:৪০

জাতীয়

 >  Last ›