A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

ব্রাজিল বিশ্বকাপে জাপান স্কোয়াড | Probe News

ব্রাজিল বিশ্বকাপে জাপান স্কোয়াড

Japan squad.jpgপ্রোবনিউজ, ডেস্ক: এশিয়ার গর্ব জাপান ব্রাজিল বিশ্বকাপের দল ঘোষণা করেছে। বিশ্বকাপ ফুটবলে অংশগ্রহণের জন্য জাপানের কোচ আলবার্তো জেচেরোনি ২৩ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছেন। সোমবার দেশটির জাতীয় ফুটবল দলের কোচ এক সংবাদ সম্মেলনে দল ঘোষণা করেন।
ব্রাজিল বিশ্বকাপ স্কোয়াডে জায়গা পাওয়া নাগাটোমো, শিনঝি কাগাওয়া, হোন্ডা ও কাগাওয়া ইনজুরি কাটিয়ে দলে ফেরার পর জাতীয় দলে জায়গা পেয়েছেন। দেশটির সেরা এই চার খেলোয়াড় ইউরোপের বিভিন্ন ক্লাবে খেলেন। এবার ব্রাজিল বিশ্বকাপে এশিয়ার ফেভারিট দল জাপান।
জাপানের বিশ্বকাপ অভিযান শুরু হবে বিশ্বকাপ শুরু হওয়ার দুদিন পর। ১৪ জুন আফ্রিকার আইভরিকোস্টের মুখোমুখি হবে ব্লু সামুরাইরা। গ্রুপ ‘সি’তে জাপানের অপর দুই প্রতিপক্ষ হলো গ্রিস ও কলম্বিয়া। জাপান সর্বশেষ প্রকাশিত ফিফা র্যাং কিংয়ে ৪৭তম স্থানে রয়েছে। তাদের প্রতিপক্ষ কলম্বিয়া রয়েছে শীর্ষ দশে (পঞ্চম)। গ্রিস ও আইভরিকোস্ট রয়েছে যথাক্রমে ১০ম ও ২১তম স্থানে।
বড় আসরে জাপান হেলাফেলা করার মতো দল নয়। তাছাড়া গেল বছরের নভেম্বরে গত বিশ্বকাপের ফাইনালিস্ট নেদারল্যান্ডকে ২-২ গোলে রুখে দিয়েছে। পরের মাসেই বেলজিয়ামকে ৩-২ গোলে হারিয়ে নিজেদের সামর্থ্যের প্রমাণ করেছে সামুরাই ব্লুরা।
জাপান ২০০২ সালের পর থেকে প্রতিটি বিশ্বকাপেই অংশগ্রহণ করে আসছে। নিজেদের দেশে অনুষ্ঠিত ২০০২ বিশ্বকাপে জাপান দ্বিতীয় রাউন্ডে কোয়ালিফাই করে। ২০১০ সালেও তারা দ্বিতীয় রাউন্ডে খেলার যোগ্যতা অর্জন করে।
জাপানের বিশ্বকাপ দল:
গোলরক্ষক: এইজি কাওয়াসিমা, সুইচি গোন্ডা ও সুসাকু নিশিকাওয়া ।
ডিফেন্ডার: মায়া ইয়োসিডা, মাসাহিকো ইনহা, ম্যাসাটো মরিশিগে, অ্যাটসুটো উডিচা, হিরোকি সাকাই, গোটোকু সাকাই, ইয়াসুইউকি কোন্নো ও ইউটু নাগাটোমো।
মিডফিল্ডার: ইয়াসুহিতো এন্ডো, কেইসুকে হোন্ডা, শিনঝি কাগাওয়া, ম্যাকোটো হাসিবে, হিরোসি কিয়োটাকে, হতারু ইয়ামাগুচি, তোসিহিরো অইয়ামা ও মানাবু সাইটো।
ফরোয়ার্ড: শিনঝি ওকাজাকি, ইয়োয়া ওসাকা, ইয়োসিতো অকুবু ও ইয়োইচিরো কাকিটানি।
প্রোব/এহ/খেলা ১৩.০৫.২০১৪

১৩ মে ২০১৪ | খেলা | ১৭:৪০:৪৮ | ১৪:৪৪:৪১