A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

প্রকাশ্য হত্যাকাণ্ডের শিকার স্পেনের শীর্ষ রাজনীতিক | Probe News

প্রকাশ্য হত্যাকাণ্ডের শিকার স্পেনের শীর্ষ রাজনীতিক


Spaingtt.jpgপ্রোবনিউজ, ডেস্ক: প্রকাশ্য হত্যাকাণ্ডের শিকার হলেন স্পেনের উত্তরাঞ্চলের শীর্ষ রাজনীতিবিদ ও লিয়ন প্রাদেশিক সরকার প্রধান এবং স্পেনের ক্ষমতাসীন পিপলস পার্টির (পিপি) সদস্য ইসাবেল কাররাসকো। সোমবার বিকেলে বাড়ির কাছের একটি নদীর সেতু পার হওয়ার সময় তাকে গুলি করে হত্যা করা হয় বলে জানিয়েছে যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম বিবিসি।

এ ঘটনায় দুজন নারীকে গ্রেপ্তার করা হয়েছে। স্পেনের গণমাধ্যমগুলো জানিয়েছে, গ্রেপ্তারকৃত দুই নারী স্থানীয় এক শহরের পুলিশ প্রধানে স্ত্রী ও কন্যা। সম্প্রতি প্রাদেশিক পরিষদের একটি চাকরি থেকে পুলিশ প্রধানের ওই কন্যাকে বরখাস্ত করা হয়েছিল। এ হত্যাকাণ্ডের পর স্পেনের প্রধানমন্ত্রী ম্যারিয়ানো রাজয় তার দাপ্তরিক কর্মসূচি বাতিল করেছেন। কাররাসকো নিহতের ঘটনায় তিনি “মুষড়ে” পড়েছেন বলে এক ট্যুইটে মন্তব্য করেছেন। ৫৯ বছর বয়সী নারী রাজনীতিবিদ কাররাসকো পিপি’র লিয়ন প্রদেশের শীর্ষ নেতা ছিলেন।
এ হত্যাকাণ্ডের ঘটনায় দেশটির প্রধান বিরোধীদল সোস্যালিস্ট পার্টি ও অন্যান্য দল গভীর শোক প্রকাশ করেছে। বিরোধীদলগুলো তাদের রাজনৈতিক কর্মসূচিও বাতিল করেছে। বিকেল ৫টা ২০ মিনিটে (স্থানীয় সময়) কাররাসকো’কে যখন গুলি করা হয়, তখন তিনি বাড়ি থেকে হেঁটে কাছাকাছি একটি স্থানে দলীয় এক বৈঠকে যোগ দিতে যাচ্ছিলেন।
স্পেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা বলেছেন, “প্রাথমিক পর্যালোচনায় ব্যক্তিগত কারণেই এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে বলে আভাস পাওয়া যাচ্ছে। রাজনীতির সঙ্গে এর কোনো সংযোগ নেই।”
প্রোব/বান/আন্তর্জাতিক ১৩.০৫.২০১৪

১৩ মে ২০১৪ | আন্তর্জাতিক | ১৩:৪৭:২৪ | ২০:৪৩:৫৩

আন্তর্জাতিক

 >  Last ›