A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

অগ্রণী ব্যাংকে অস্থায়ী নিয়োগপ্রাপ্তদের বাদ দেয়ার প্রতিবাদে বিক্ষোভ | Probe News

অগ্রণী ব্যাংকে অস্থায়ী নিয়োগপ্রাপ্তদের বাদ দেয়ার প্রতিবাদে বিক্ষোভ


Agrany bank.jpgপ্রোবনিউজ, ঢাকা : অগ্রণী ব্যাংকে অস্থায়ীভাবে নিয়োগপ্রাপ্ত কর্মকর্তাদের বাদ দেয়ার প্রতিবাদে ও চাকরি পুনর্বহালের দাবিতে মতিঝিলস্থ প্রধান শাখার সামনে বিক্ষোভ করেছেন তারা।
সোমবার দুপুর ১২টার দিকে কর্মকর্তা কর্মচারীরা ব্যাংকের প্রধান ফটকের সামনে অবস্থান নিয়ে চাকরি পূনর্বহালের দাবিতে শ্লোগান দিতে থাকে।
বিক্ষোভকারীদের অভিযোগ তাদের যোগ্যতা থাকা সত্বেও ইচ্ছে করেই কর্তৃপক্ষ তাদের বাদ দিয়েছে। নিয়োগ প্রাপ্তরা জানান, ব্যাংকের কৃষিঋণ বিতরণ, আহরণ, মিনিটরিং এবং ১০ টাকায় ব্যাংক একাউন্ট করার কাজ করতেন ।
এছাড়া তাদের যে কাজের জন্য মাঠ সহকারীর পদে নিয়োগ দিয়া হয়েছিল সেই কাজও কর্তৃপক্ষ বন্ধ করেনি। তাহলে কেন তাদের বাদ দেয়া হবে।
ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকের সাথে কর্মকর্তারা দেখা করতে গেলে তিনি সাফ জানিয়ে দিয়েছেন তাদের আর চাকরিতে পুনর্বহাল করা হবে না। ফলে ক্ষোভে ফেটে পড়ে কর্মকর্তারা।
জানা যায়, ২০১০ সালে মাঠ সহকারী হিসেবে সারা দেশে ১২শ জনকে অস্থায়ীভাবে নিয়োগ দেয় অগ্রণী ব্যাংক। প্রতি ৬০ দিন পরপর তাদের চাকরির মেয়াদ বাড়ানো হতো । কিন্তু ৩ বছর পর হঠাৎ করে ২০১৪ এর জানুয়ারি মাসে অস্থায়ী নিয়োগপ্রাপ্তদের চিঠি দিয়ে জানিয়ে দেয়া হয়, তাদের চাকরির মেয়াদ আর বাড়ানো হবে না।
এই অবস্থায় কর্মচারীদের চাপের মুখে ব্যাংক কর্তৃপক্ষ মার্চের ৩১ তারিখে জানায় তাদের কাজের মূল্যায়ন করা হবে। কিন্তু তাদের পূনর্বহাল করা হয়নি বলে জানান আন্দোলন কারীরা।
নাম প্রকাশ না করার শর্তে আন্দোলনকারীরা জানায়, তাদের চাকরীতে পুনর্বহাল না করা হলে তারা বড় ধরনের কর্মসূচি দিতে বাধ্য হবে । প্রয়োজনে অনশনে যাবে বলে জানান তারা।
প্রোব/আরএম/পি/অর্থনীতি/১২.০৫.২০১৪

 

 

১২ মে ২০১৪ | অর্থনীতি | ২০:২৮:৫৮ | ১২:৪২:০৪

অর্থনীতি

 >  Last ›