A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

কারাগারে অনশন করায় মৃত্যুমুখে সাংবাদিক | Probe News

কারাগারে অনশন করায় মৃত্যুমুখে সাংবাদিক

aljazeera elshamy.jpgপ্রোবনিউজ, ডেস্ক: মিশরের একটি কারাগারে ১‘শ দিনের বেশি সময় ধরে অনশন করায় আলজাজিরার সাংবাদিক আব্দুল্লাহ আলশামি’র শারীরিক অবস্থার অবনতি হয়েছে। খবর আলজাজিরার।
মিশরের তোরা কারাগারে তিনি বন্দি আছেন ২’শ ৬৯ দিন ধরে। এর আগে মিথ্যা খবর প্রচার করার অভিযোগে তাকে আটক করা হয়। ল্যাবরেটরিতে আলশামির স্বাস্থ্য পরীক্ষা করে দেখা গেছে ক্রমান্বয়ে তার স্বাস্থ্যের অবনতি হচ্ছে।
গেল ৮ মে করা ওই স্বাস্থ্য পরীক্ষায় দেখা যায়, তীব্র রক্ত স্বল্পতা, লোহিত কণা কমে যাওয়া ও কিডনির সমস্যায় ভুগছেন তিনি। এছাড়া তার শরীরের ওজনও বেশ কমে গেছে।
ল্যাবরেটরির চিকিৎসক মোহাম্মদ ওসামা আল হোমসি জানান, আলশামির কিডনি ও লিভারের সমস্যা দেখা দিয়েছে। এতে বড় রকমের স্বাস্থ্যঝুঁকিতে আছেন তিনি। যেকোন সময় আলশামি মারাও যেতে পারেন বলে জানান ওই চিকিৎসক।
তিনি আরো বলেন, তার এই অনশন সাংবাদিককদের অতীতের সকল অনশনকে পেছনে ফেলেছে। উন্নত চিকিৎসার জন্য তাকে আইসিইউতে নেয়া যেতে পারে বলে পরামর্শ দেন ওই চিকিৎসক।
এর আগে তিন ইরেজি সাংবাদিক পিটার গ্রেস্তে, মোহাম্মদ ফাহমি, বাহের মোহাম্মদকে ১’শ ৩৩দিন মিশরের করাগারে আটকে রাখা হয়। তাদের বিচার ১৫ মে পর্যন্তÍ মুলতবি করা হয়েছে।
এছাড়া আলশামির দেয়া শুনানি রেকর্ডে তিনি বলেন, ডাক্তার বা উকিলের সঙ্গে দেখা করবেন না তিনি। আদালতে গত ৩মে শুনানি অনুষ্ঠিত হয়।
এর আগে অভিযোগে বলা হয়, সাংবাদিকরা মুসলিম ব্রাদারহুডের সঙ্গে যোগসাজশে বর্তমান সরকারের বিরুদ্ধে মিথ্যা খবর প্রচার করছে। মুসলিম ব্রাদারহুডকে মিশরের বর্তমান সরকার সন্ত্রাসী সংগঠন বলে আখ্যা দিয়েছে।
এদিকে সাংবাদিকদের বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করে মিশরকে খুব দ্রুত তাদের ছেড়ে দেয়ার আহবান জানিয়েছে আল-জাজিরা।
প্রোব/শামা/মুআ/আর্ন্তজাতিক ১১.০৫.২০১৪

১১ মে ২০১৪ | আন্তর্জাতিক | ১৪:৪৩:৫৭ | ১২:৫১:৩১

আন্তর্জাতিক

 >  Last ›