A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

ঢামেক জরুরী বিভাগে চিকিসা সেবা বন্ধ | Probe News

ঢামেক জরুরী বিভাগে চিকিসা সেবা বন্ধ

dmch11প্রোবনিউজ, ঢাকা: ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের চিকিৎসাসেবা বন্ধ করে দেওয়া হয়েছে। রোববার সকাল থেকে কাজে যোগ দেননি ঢাকা মেডিকেলের ইন্টার্ন চিকিৎসকরা। এতে রোগী ও তাদের স্বজনরা চরম দুর্ভোগে পড়েছেন।
চিকিৎসকদের ওপর হামলার প্রতিবাদে শনিবার মধ্যরাত থেকে সব বিভাগে রোগী ভর্তি ও টিকিট বিক্রি বন্ধ করে দিয়েছেন ইন্টার্ন চিকিৎসকরা।
ঢামেক হাসপাতালের কাউন্টারের টিকিট বিক্রেতা মনির হোসেন জানান, শনিবার রাত ২টার দিকে কয়েকজন ইন্টার্ন চিকিৎসক এসে তাদের পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত টিকিট বিক্রি বন্ধ রাখতে বলেন। তিনি জানান, কোনো বিভাগেই নতুন রোগী ভর্তি করা হচ্ছে না।
রাজধানীর চাঁনখারপুল এলাকায় শনিবার রাত সাড়ে ৯টায় মেডিকেল ছাত্রদের ওপর হামলা চালায় দুর্বৃত্তরা। এতে দুই চিকিৎসক আহত হন। আহতরা হলেন- ডা. ফজলে বারি (৩০), ওএমও (অনারেবল মেডিকেল অফিসার) মমিনুল ইসলাম (৩২)।
আহত ডা. ফজলে বারি জানান, তারা ৪-৫ জন চিকিৎসক নাজিমউদ্দন রোডের সোহাগ হোটেলে খেতে যান। সেখান থেকে ফেরার পথে চাঁনখারপুল মোড়ে ১০-১২ জন হকিস্টিক ও লাঠি হাতে তাদের পথরোধ করে। এ সময় তারা পরিচয় জিজ্ঞাসা করেন।
ঢামেক হাসপাতালের চিকিৎসক পরিচয় পেয়ে তারা বলে, ‘ও তোরা ইন্টার্ন ডাক্তার?’ এই বলে এলোপাতাড়ি পেটাতে থাকে। তিনি আরও জানান, হামলায় মমিনুল ইসলামের মাথা ফেটে যায়। তার হাতেও আঘাত লাগে।
এ ঘটনায় নূরুল ইসলাম নামে এক পথচারীও আহত হন। তিনি সোহরাওয়ার্দী কলেজের ছাত্র বলে জানান। বর্তমানে আহত চিকিৎসকরা ঢামেক হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।
শাহবাগ থানার ওসি সিরাজুল ইসলাম বলেন, যেকোনো পরিস্থিতি এড়াতে হাসপাতালের জরুরি বিভাগসহ চারপাশে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। হামলাকারীদের চিহ্নিত করার চেষ্টা চলছে।

এর আগে গত মঙ্গলবার লিফটে ওঠা নিয়ে কথা-কাটাকাটির একপর্যায়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রকে পেটান ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা। খবর পেয়ে বিশ্ববিদ্যালয়ের একদল ছাত্র কিছুক্ষণ পর হাসপাতালে গিয়ে জরুরি বিভাগে ভাঙচুর চালান। এর প্রতিবাদে ইন্টার্ন চিকিৎসকরা ওই দিন সাড়ে তিন ঘণ্টা মেডিকেল কলেজের ফটক বন্ধ করে রাখেন। এতে রোগীরা চরম ভোগান্তির শিকার হন।

প্রোব/খোআ/জাতীয় ১১.০৫.২০১৪

১১ মে ২০১৪ | জাতীয় | ১০:৪৮:৫৭ | ১১:৩৯:৫৯

জাতীয়

 >  Last ›