A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

নারীদের সম্মান জানান: মোদিকে রাহুল | Probe News

ভারতের লোকসভা নির্বাচন
নারীদের সম্মান জানান: মোদিকে রাহুল

rahul10-5-14.jpgপ্রোবনিউজ, ডেস্ক: আসছে সোমবার ভারতের লোকসভা নির্বাচনের শেষ পর্যায়ে বিহার, উত্তর প্রদেশ ও উত্তরাখন্ডের ৪১টি আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এর আগে শনিবার সন্ধ্যায় লোকসভা নির্বাচনের প্রচার প্রচারণা শেষ হলেও থেমে নেই হেভিওয়েট প্রার্থীদের কথার লড়াই। আর এ লড়াইয়ে এবার মোদির সমালোচনায় মুখর হলেন কংগ্রেস ভাইস প্রেসিডেন্ট রাহুল গান্ধী।
নির্বাচনী প্রচারণার শেষ দিন শনিবার রাহুল গান্ধী বারানসিতে দলীয় প্রার্থী অজয় রায়ের পক্ষে প্রচারণা চালাতে গিয়ে মোদিকে উদ্দেশ্য করে বলেন, ‘তাদের শক্তি নয় বরং সম্মান দিন’। এছাড়া মোদিকে নারীদের ফোনে নজরদারি ও পুলিশি হয়রানি বন্ধ করতে বলেন রাহুল।
এদিকে রাহুলের নির্বাচনী এলাকা আমেথিতে নির্বাচনী প্রচারণার শেষ দিন ৬ মে বিশাল সমাবেশের মাধ্যমে নির্বাচনী প্রচারণায় অংশ নেন মোদি। তারই পাল্টা জবাব দিতে রাহুল খোলা জিপে চড়ে বারানসিতে প্রচার চালাতে এসেছেন বলে মনে করছেন বিশ্লেষকরা।
কংগ্রেসের সমর্থকরা রাহুলের গাড়িবহরকে উৎসাহের সঙ্গে অভিনন্দন জানালেও এই আসনের প্রধান প্রতিদ্বন্দ্বিতায় কংগ্রেসের অবস্থান শক্ত নয় বলে জানিয়েছে দ্যা টেলিগ্রাফ।
বারানসিতে নরেন্দ্র মোদি ও আম আদমি পার্টির প্রধান অরবিন্দ কেজরিওয়ালের মধ্যেই মূলত প্রতিদ্বন্দিতা হবে বলে আলোচনা চলছে পুরো ভারত জুড়ে। গত ডিসেম্বরে বিধানসভা নির্বাচনে ব্যাপক ভোট পেয়ে দিল্লির মুখ্যমন্ত্রী হয়েছিলেন কেজরিওয়াল। আর এই আসনে কংগ্রেসের হয়ে লড়ছেন অজয় রায়।
বারানসির ১৫ শতাংশ জনগণ মুসলমান। সংখ্যালঘু ভোটারদের ভোট কংগ্রেস ও কেজরিওয়ালের মধ্যে ভাগ হয়ে যাবে বলে ধারণা করা হচ্ছে।
বারানসিতে মনোনয়নপত্র জমা দেয়ার সময় গতমাসে ব্যাপক জনসমাগম করেছিলেন মোদি। তারই ধারাবাহিকতায় ৮ মে বারানসিতে সমাবেশ করতে চাইলে অনুমতি দেয়নি দেশটির নির্বাচন কমিশন। এই ঘটনায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখিয়েছে বিজেপি।
প্রোব/মুআ/দক্ষিণ এশিয়া ১০.০৫.১৪

১০ মে ২০১৪ | দক্ষিণ এশিয়া | ২০:১৪:২৩ | ১০:৪০:২৫

দক্ষিণ এশিয়া

 >  Last ›