A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

বিক্ষোভে উত্তাল ব্যাংকক, আহত ৫ | Probe News

বিক্ষোভে উত্তাল ব্যাংকক, আহত ৫

thailand policeপ্রোবনিউজ, ডেস্ক: থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে শুক্রবার বিক্ষোভ করেছেন সরকারবিরোধী হাজারো বিক্ষোভকারী। প্রধানমন্ত্রী ইংলাক সিনাওয়াত্রাকে সাংবিধানিক আদালত অপসারণ করার পর গঠিত নতুন মন্ত্রিসভা বাতিলের দাবিতে তাঁরা এ বিক্ষোভ করছেন। খবর বিবিসির।
বিক্ষোভকারীদের ঠেকাতে পুলিশ তাদের ওপর টিয়ার গ্যাস ছোঁড়ে মারে। এছাড়াও জলকামান ব্যবহার করে পুলিশ। এতে পাঁচজন আহত হওয়ার খবর পাওয়া গেছে।
থাই সংবাদপত্র দ্যা নেশনের এক প্রতিবেদনে বলা হয়েছে, বিক্ষোভকারীরা টেলিভিশন ষ্টেশন দখলের চেষ্টা করলে পুলিশ এসে তাদের ছত্রভঙ্গ করে দেয়।
বিক্ষোভকারীরা নতুন সরকার গঠনের ঘোষণা দিয়েছেন গতকাল। বিরোধীদের এই ঘোষণা চলমান সংকট আরও ঘনীভূত করতে পারে।
এদিকে, আগামী ২০ জুলাই নির্বাচনের মধ্য দিয়ো জয়ী হওয়ার আশা প্রকাশ করেছে অন্তবর্তীকালীন সরকার। কিন্তু এই সরকারের পতন চান বিক্ষোভকারীরা।
একই সঙ্গে তাঁরা নির্বাচন স্থগিত ও ইংলাকের ভাই সাবেক প্রধানমন্ত্রী থাকসিন সিনাওয়াত্রার প্রভাব শেষ করে দিতে সংস্কারের দাবি জানান।
বিক্ষোভকারীদের পার্লামেন্টের বাইরে, প্রধানমন্ত্রী কার্যালয়ের বাইরে এবং পাঁচটি টেলিভিশন চ্যানেল কার্যালয়ের বাইরে মিছিল করার আহ্বান জানান বিক্ষোভকারীদের নেতা সুথেপ থাউকসুবান।
এদিকে ২০১১ সালে থাইল্যান্ডের জাতীয় নিরাপত্তা পরিষদ প্রধানের বদলির ঘটনায় সাংবিধানিক আদালত গত বুধবার ইংলাক ও তাঁর মন্ত্রিসভার কয়েকজন সদস্যকে অপসারণ করেন।নিজের একজন আত্মীয়কে ওই পদে স্থলাভিষিক্ত করার মাধ্যমে ইংলাক ক্ষমতার অপব্যহার করেছেন বলে আদালত উল্লেখ করেন।
পরে পুয়ে থাই পার্টির নেতা উপপ্রধানমন্ত্রী ও বাণিজ্যমন্ত্রী নিওয়াত্তুমরং বুনসংপাইসানকে ইংলাকের স্থলাভিষিক্ত করে মন্ত্রিসভা।
প্রোব/মুআ/আন্তর্জাতিক ০৯.০৫.১৪

৯ মে ২০১৪ | আন্তর্জাতিক | ১৫:২৮:০৯ | ২০:১৬:৪১

আন্তর্জাতিক

 >  Last ›