A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

সুনামগঞ্জে নিখোঁজ বিএনপি নেতা মুজিবকে হত্যার হুমকি দিয়ে চিঠি | Probe News

সুনামগঞ্জে নিখোঁজ বিএনপি নেতা মুজিবকে হত্যার হুমকি দিয়ে চিঠি

BNP, Leader Sunamgong.jpgপ্রোবনিউজ, ডেস্ক: সুনামগঞ্জে নিখোঁজ ব্রিটেন প্রবাসী বিএনপি নেতা মুজিবুর রহমান মুজিব ও তার গাড়ি চালককে সিলেটের একটি বাসায় আটকে রাখা হয়েছে বলে দাবি করেছে অজ্ঞাত অপহরণকারীরা। মুজিবকে হত্যার হুমকি দিয়ে তার লন্ডনের বাসার ঠিকানায় চিঠি পাঠিয়ে এ দাবি করেছে তারা। বৃহস্পতিবার লন্ডন স্থানীয় সময় সকাল ১১টায় চিঠিটি মুজিবের বাসার লেটার বক্সে পাওয়া যায়।

চিঠিতে উল্লেখ করা হয়েছে, সিলেট থেকে একটি সিএনজির মাধ্যমে মুজিবুর রহমান ও তার গাড়ি চালককে অপহরণ করা হয়েছে। বর্তমানে সিলেটের পৃথক বাসায় তাদের দু’জনকে আটকে রাখা হয়েছে। তবে কে বা কারা তাদের অপহরণ করেছে সে বিষয়টি চিঠিতে স্পষ্ট করা না হলেও দুইদিনের মধ্যে হত্যা করা হবে বলে উল্লেখ রয়েছে।

মুজিবের ভাগ্নিজামাই দক্ষিণ সুনামগঞ্জ আব্দুল মজিদ কলেজের অধ্যক্ষ মো. রবিউল ইসলাম এ সম্পর্কে সাংবাদিকদের জানান, চিঠির একটি কপি সুনামগঞ্জ সদর মডেল থানায় লন্ডন থেকে মেইল করে পাঠানো হয়েছে।
জেলা পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশিদ বলেন, “হত্যার বিষয়টি মুজিবের পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে। বিষয়টি আমি সিলেট মহানগর পুলিশ কমিশনারকে অবগত করেছি।”

একটি সূত্র জানায়, ব্রিটেন প্রবাসী সিলেটের এক ধনাঢ্য ব্যবসায়ীর সাথে লন্ডনে মুজিবের বিরোধ রয়েছে। ওই ব্যক্তি এই ঘটনা ঘটাতে পারেন বলে ঘনিষ্ঠদের আশঙ্কা। মুজিব নিখোঁজ হওয়ার পর থেকে ওই ব্যবসায়ী পুলিশি নজরদারিতে রয়েছেন বলেও জানা গেছে।

উল্লেখ্য, গত ৪ মে বিকেলে গণঅনশন কর্মসূচি শেষে সুনামগঞ্জ শহরের হাজীপাড়ার নিজ বাসভবন থেকে সিলেটে যাওয়ার পথে নিখোঁজ হন সুনামগঞ্জ জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও ব্রিটেন বিএনপির উপদেষ্টা মুজিবুর রহমান মুজিব ও তার গাড়িচালক সোহেল। নিখোঁজ বিএনপি নেতার সন্ধান দাবিতে প্রতিদিনই বিক্ষোভ হচ্ছে জেলাজুড়ে। মুজিবুর রহমান ও তার গাড়ি চালককে অক্ষত ফিরে পাওয়ার দাবিতে ১১ মে রোববার হরতালের ডাক দিয়েছে জেলা বিএনপি।
এদিকে, মুজিবুর রহমানকে খুঁজে বের করতে সরকারকে সব ধরনের ব্যবস্থা নিতে বলেছে ব্রিটেন। ঢাকায় নিযুক্ত ভারপ্রাপ্ত ব্রিটিশ হাইকমিশনার নিক লো বৃহস্পতিবার মুজিবর রহমানের পাশাপাশি নিখোঁজ হওয়া বিএনপির নেতা ইলিয়াস আলীকে তাঁর পরিবারের কাছে ফিরিয়ে দিতে সরকারকে অনুরোধ জানান।সূত্র: আইআরআইবি।
প্রোব/খোআ/জাতীয় ০৯.০৫.২০১৪

৯ মে ২০১৪ | জাতীয় | ১৫:১৪:৩৩ | ১৫:৩১:২৪

জাতীয়

 >  Last ›