A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

মোদির প্রধানমন্ত্রী ফান্ডের সমালোচনায় মমতা | Probe News

মোদির প্রধানমন্ত্রী ফান্ডের সমালোচনায় মমতা

modi mamata01.jpgপ্রোব নিউজ, ডেস্ক: লোকসভা নির্বাচনে বাকি আছে আর মাত্র একটি ধাপের ভোটগ্রহণ। এ সময়ের মধ্যে মমতা-মোদির লড়াই বারবারই উঠে এসেছে আলোচনায়।এর আগে মোদিকে নির্বোধ ব্যক্তি বলার পর এবার মমতা তার নাম দিলেন দাঙ্গা বাবু। এনডিটিভি এ খবর জানিয়েছে।
গত বৃহস্পতিবার পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগণা জেলার তিতাগড়ে এক নির্বাচনী সভায় মমতা বলেন, ‘রাজ্যে সব ধর্মের মানুষরা যে ভালো আছেন সেটি সহ্য করতে পারছেন না দাঙ্গা বাবু।’ এনডিটিভি এ খবর জানিয়েছে।
বিজেপি প্রধানমন্ত্রী ফান্ডের নামে মোদির জন্য অর্থ সংগ্রহে নেমেছে বলেও অভিযোগ করেন মমতা বন্দোপাধ্যায়। তিনি বলেন, ‘বিজেপি’র এই অর্থ সংগ্রহ অবৈধ। প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রীর জন্য কেবল ত্রাণ তহবিল থাকতে পারে।’ কিভাবে বিজেপি প্রধানমন্ত্রীর নামে এই তহবিল সংগ্রহ করছে সে বিষয়েও প্রশ্ন রাখেন মমতা।
modi mamata00.jpgমোদির জন্য প্রধানমন্ত্রী তহবিলের এই বিষয়ে নির্বাচন কমিশনে লিখিত অভিযোগ দেবে তৃণমূল কংগ্রেস, এমনটি জানিয়েছেন মমতা। এছাড়া বারানসিতে নির্বাচন কমিশনের বিরুদ্ধে বিজেপি’র প্রতিবাদের সমালোচনা করেন তিনি।
নির্বাচনে বিজেপি প্রচুর অর্থ ব্যয় করছে উল্লেখ করে মমতা বলেন, ‘গণতন্ত্রে এ ধরনের কাজ আগে কখনো হয় নি। জাতির জন্য আজ কালো দিবস আর তাদের জন্য এই নির্বাচন হবে কালো নির্বাচন।’
ধর্মীয় রাজনীতি নিয়ে বিজেপি খেলছে বলে অভিযোগ করে মমতা বলেন, ‘সিপিআইএম এ ধরনের রাজনীতি শুরু করেছে আর বিজেপি তাদের অনুসরণ করছে।’
তিনি আরো বলেন, যারা বাংলার সাম্প্রদায়িক সম্প্রীতি ধ্বংস করতে চায় তারা নির্বাচনে পরাজিত হবে। মোদিকে উদ্দেশ্য করে মমতা বলেন, ‘ধর্মনিরপেক্ষতায় যে বিশ্বাস করে না সে কখনই প্রধানমন্ত্রী হতে পারেন না।’
মমতা বলেন, ‘ইচ্ছা করলেই একদিন কিংবা এক মিনিটের মধ্যে মোদির কলকাতায় আসা বন্ধ করতে পারতাম কিন্তু সেটা করিনি। তবে মোদি যতো বেশি কলকাতায় আসবেন তৃণমূলের ভোট আরো বাড়বে বলেও মন্তব্য করেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী।
প্রোব/মুআ/আন্তর্জাতিক ০৯.০৫.১৪

৯ মে ২০১৪ | দক্ষিণ এশিয়া | ১১:০৩:৪৭ | ১৮:১০:৫৪

দক্ষিণ এশিয়া

 >  Last ›