A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

ব্রাজিল স্কোয়াডে নেই তিন তারকা | Probe News

ব্রাজিল স্কোয়াডে নেই তিন তারকা

brazilপ্রোবনিউজ, ডেস্ক: ব্রাজিলকে ষষ্ঠবারের মতো বিশ্বকাপ জেতানোর জন্য চ্যালেঞ্জের মুখে কোচ লুই ফিলিপ স্কলারি। ২০১০ সালের বিশ্বকাপে খেলা পাঁচজনকে দলে রাখলেও দলে জায়গা হয়নি ব্রাজিলের জনপ্রিয় তিন খেলোয়াড় কাকা, রবিনহো ও রোনালদিনহো। কিন্তু ২৩ সদস্যের দলে জায়গা করে নিয়েছেন ২০১০ সালে বিশ্বকাপে জায়গা না পাওয়া তিন ডিফেন্ডার থিয়াগো সিলভা, দানি আলভেস, মাইকন ও মাঝমাঠের খেলোয়াড় রামিরেস।
বুধবার ব্রাজিলের রিও ডি জেনিরো শহরে ৯০০ সাংবাদিকের সামনে নিজেদের মাটিতে অনুষ্ঠেয় বিশ্বকাপটির জন্য ২৩ সদস্যের দল ঘোষণা করেন স্কলারি।
২০১০ সালে দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত বিশ্বকাপে স্কালারির দলে কাকা, রবিনহো, রবিনদিনহো ও ফিলিপ্পে কোটিনহো বড় তারকার নাম ছিল। কিন্তু দেশের মাটিতে আয়োজিত বিশ্বকাপ ড্রাগ-আউটে বসে খেলা দেখতে হবে তাদের। ব্রাজিলকে ২০০২ সালে সর্বশেষ বিশ্বকাপটি জেতানো এই কোচ মূলত গেল বছরের কনফেডারেশন কাপ জয়ী খেলোয়াড়দের ওপর আস্থা রেখে দল সাজিয়েছেন। বিশ্বকাপের প্রস্তুতিমূলক টুর্নামেন্ট কনফেডারেশন কাপ জয়ী ১৬ জনই জায়গা পেয়েছেন তার সদ্য ঘোষিত দলে। সম্প্রতি বিশ্ব চ্যাম্পিয়ন স্পেনকে ৩-০ গোলে হারিয়ে কনফেডারেশন কাপের শিরোপা তুলে নিয়েছিল নেইমার-অস্কারের ব্রাজিল। এতে জনপ্রিয়তার শীর্ষে ওঠে আসে ব্রাজিল।
ব্রাজিলে ১২ জুন স্বাগতিকদের সাথে ‘এ’ গ্রুপে থাকা ক্রোয়েশিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে পৃথিবীর বুকে সবচেয়ে বড় আয়োজন বিশ্বকাপ শুরু হবে। সফরকারীদের বিপক্ষে মাঠে নামতে স্কলারির দলে রয়েছে তিন গোলরক্ষক টরেন্টো এফসি’র জুলিও সিজার, বোটাফোগোর গোলরক্ষক জেফারসন, অ্যাথলেটিকো মিনিরো ক্লাবের গোলরক্ষক ভিক্টর।
রক্ষণভাগের শক্তিতে ব্রাজিল দলে যোগ হচ্ছে বার্সেলোনার ডিফেন্ডার দানি আলভেস, ইন্টারন্যাজিওনালের মাইকন, রিয়াল মাদ্রিদের অসাধারণ ডিফেন্ডার মার্সেলো, জার্মান ক্লাব পিএসসির দুই ডিফেন্ডার থিয়াগো সিলভা ও ম্যাক্সওয়েল, ইংলিশ ক্লাবের ডেভিড লুইজ, আরেক জার্মান ক্লাবের রক্ষণভাগের খেলোয়াড় দান্তে ও নেপোলির হেনরিখ।
ব্রাজিল স্কোয়ার্ডের মিডফিল্ডও শক্তিশালী। দেশি ক্লাব উলভবার্গের লুইজ গুস্তাভো, ইংলিশ ক্লাব টটেনহ্যামের পলিনহো, চেলসির মধ্যমাঠের তিন নায়ক অস্কার, রামিরেস ও উইলিয়ান। ম্যানচেস্টার সিটির মিডফিল্ডার ফার্নানদিনহো, ইন্টারন্যাজিওনালের হার্নানেস ও দেশি ক্লাব শাখতার ডুনেস্টকের বার্নার্ড।
আক্রমণভাগে রয়েছে ব্রাজিলের চার ফরোয়ার্ড দেশি ক্লাব ফ্লুমিনেসের ফ্রেড, বার্সেলোনার সুপারস্টার নেইমার, পিএসসির স্ট্রাইকার হাল্ক ও অ্যাথলেটিকো মিনেইরোর সেরা স্ট্রাইকার জো।
এবারের বিশ্বকাপে শিরোপা অর্জনের লড়াইয়ের জন্য ২০১২ মৌসুমের শেষদিকে স্কালারিকে আবার ব্রাজিল দলে ফিরিয়ে আনা হয়। দলে আসার পরেই সেলেচাওদের কনফেডারেশন কাপ জিতিয়ে দেন স্কালারি। এরপরেই নেইমার, হাল্ক আর অস্কারের অসাধারণ লড়াইয়ে টানা তিন কনফেডারেশন কাপ জয় করে ব্রাজিল। এবারো সেই ধারা বজায় রাখার আশা করছেন ব্রাজিল কোচ স্কলারি। তিনি বলেন, ‘বিশ্বকাপের খেলার জন্য আমার দল সবচেয়ে গোছালো। দলে ইউরোপের বিভিন্ন লিগে খেলার অভিজ্ঞ খেলোয়াড়দের নিয়েই স্কোয়ার্ড গঠন করেছি। পরিবেশ ও অভিজ্ঞা বিশ্বকাপের জন্য গুরুত্বপূর্ণ। আমার দলের খেলোয়াড়দের সবই রয়েছে।’
ব্রাজিল বিশ্বকাপের জনপ্রিয় তারকা নেইমারকে উদ্দেশ্য করে স্কলারি বলেন, ‘আমার সন্তান কনফেডারেশন কাপের মত বিশ্বকাপেও ব্রাজিলকে অসাধারণ সব জয় এনে দিবে। আক্রমণভাগে নেইমার ছাড়াও অন্য তিন ফরোয়াড দুর্দান্ত খেলবে বলে আশা করছি।’

 

২০১৪ বিশ্বকাপের ব্রাজিল স্কোয়ার্ড :
গোলরক্ষক : জুলিও সিজার , জেফারসন ও ভিক্টর।
রক্ষণভাগ : দানি আলভেস, মাইকন, মার্সেলো, ম্যাক্সওয়েল, ডেভিড লুইজ, থিয়াগো সিলভা, দান্তে, হেনরিখ।
মাঝমাঠ : লুইজ গুস্তাভো, পলিনহো, রামিরেস, ফার্নানদিনহো, অস্কার, উইলিয়ান, হার্নানেস ও বার্নার্ড।
আক্রমনভাগ : ফ্রেড, নেইমার, হাল্ক ও জো।
প্রোব/এহ/খেলা ০৮.০৫.২০১৪

৮ মে ২০১৪ | খেলা | ২১:৩৫:১২ | ১৯:০৬:১২