A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

মাঠের দখল রাখতে শেখ জামাল ক্লাবের নতুন ফন্দি | Probe News

মাঠের দখল রাখতে শেখ জামাল ক্লাবের নতুন ফন্দি

dhanmondimath.jpgপ্রোবনিউজ, ঢাকা : ধানমন্ডি খেলার মাঠ নিজেদের দখলে রাখার জন্য নতুন কৌশলের আশ্রয় নিয়েছে লে. শেখ জামাল ধানমন্ডি ক্লাব কর্তৃপক্ষ। বাইরে থেকে রিক্সাওয়ালা, মাদকসেবি ও উচ্ছৃঙ্খল যুবকদের মাঠে প্রবেশ করিয়ে, মাদক সেবনের আড্ডা বসিয়ে এর ছবি ও ভিডিও ধারণ করে রাখছে শেখ জামাল ক্লাব। সংশ্লিষ্টরা বলছেন, মাঠ রক্ষার দাবিতে সংশ্লিষ্ট আন্দোলনকারী এবং সিটি করর্পোরেশনকে বিতর্কিত করার লক্ষ্যে এ ফন্দির আশ্রয় নিয়েছে মাঠের অবৈধ দখলকারীরা।
প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, গত কয়েক দিন ধরে সন্ধ্যার সময় অপরিচিত একদল যুবক মাঠে প্রবেশ করছে। মাঠের পশ্চিম পাশে আড্ডা দেয়ার সময় তাদের মাদক সেবন করতে দেখা যায়। একই সময় মাঠের ভেতর হিজড়াদেরও দেখা গেছে। বিকেলের দিকে লুঙ্গি পড়া কিছু লোককে মাঠে খেলতে দেখা যায় এবং তাদের ভিডিও ধারণ করে রাখছে ক্লাবের কর্তৃপক্ষ।
এ ব্যাপারে জানতে চাইলে ধানমিন্ড খেলার মাঠ রক্ষা আন্দোলনের আহবায়ক ও বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা)-এর সাবেক সভাপতি স্থপতি মোবাশ্বের হোসেন প্রোবনিউজকে বলেন, ‘মাঠ ছাড়ার জন্য সরকারের পক্ষ থেকে চাপ আসলে যাতে অজুহাত দাঁড় করাতে পারে; সেজন্যই মাদকসেবি, হিজরাসহ বাজে যুবকদের মাঠে জড়ো করা হচ্ছে এবং তাদের ছবি ও ভিডিও সংগ্রহ করছে শেখ জামাল ক্লাব।’ তিনি বলেন, ‘সর্বসাধারণের মাঠে প্রবেশ ও খেলার অধিকারের বিষয়কে বির্তকিত করতেই এসব ফন্দি করছে তারা।’’
তিনি আরো বলেন, ‘মাঠে রিক্সাচালকদের ডেকে এনে ভিডিও ধারণ করে রাখছে ক্লাবের পরিচালকেরা। তারা মাঠে কাদের প্রবেশ করাচ্ছে, কারা ভিডিও ধারণের কাজ করছে, তা আমরা জানি। মাঠের চার পাশে আমাদের তিনটি ক্যামেরা রয়েছে। তাদের এসব নাটকের পাল্টা জবাব দিতে আমাদের ক্যামেরাও কাজ করছে।’
উল্লেখ্য, গত দুবছর ধরে শেখ জামাল ক্লাব উচ্চ আদালতের নির্দেশনা উপেক্ষা করে মাঠে সাধারণের প্রবেশ নিষিদ্ধ করে রেখেছিল। খেলার মাঠ রক্ষার দাবিতে এলাকাবাসীকে সঙ্গে নিয়ে আন্দোলন করছে পরিবেশবাদী ৫০টির বেশি সংগঠন।
১০ এপ্রিল সর্বসাধারণকে সঙ্গে নিয়ে মাঠে প্রবেশ করে পরিবেশবাদীরা। এতে পরিবেশবাদী চার নেতাসহ অজ্ঞাতনামা দুই শতাধিক ব্যক্তির বিরুদ্ধে মামলা করে শেখ জামাল ক্লাব কর্তৃপক্ষ। কিন্তু এলাকাবাসী ও পরিবেশবাদীদের আন্দোলনের মুখে বাধ্য হয়েই সর্বসাধারণের জন্য খেলার মাঠ উন্মুক্ত করে দিয়েছে ঢাকা সিটি কর্পোরেশন (ডিসিসি) দক্ষিণ।
প্রোব/এহ/পি/জাতীয় ০৮.০৫.২০১৪

৮ মে ২০১৪ | জাতীয় | ২০:৩১:০৫ | ১৬:০৪:২২

জাতীয়

 >  Last ›