A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

ফাঁসি কার্যকরের পরও জীবিত আজমল কাসাব! | Probe News

ফাঁসি কার্যকরের পরও জীবিত আজমল কাসাব!

kasabপ্রোবনিউজ, ডেস্ক: ভারতের মুম্বাইয়ের তাজ হোটেলে সন্ত্রাসী হামলার ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি আজমল কাসাব জীবিত আছেন বলে দাবি করেছে তারই পাকিস্তানি স্কুল শিক্ষক মুদাসসির।

বৃহস্পতিবার পাকিস্তানের রাওয়ালপিন্ডির সন্ত্রাস-বিরোধী আদালতে কাসাবের লেখাপড়া সংক্রান্ত তথ্য উপস্থাপনের পর এ কথা জানিয়েছেন মুদাসসির। তিনি বলেছেন, প্রয়োজন হলে তিনি তার ছাত্র কাসাবকে আদালতে হাজির করতেও প্রস্তুত রয়েছেন। পাকিস্তানের ইংরেজি দৈনিক ডন এ খবর দিয়েছে। শিক্ষক মুদাসসির জানান, কাসাব নামে যাকে ভারতের পুনে কারাগারে কাকে ফাঁসি দেয়া হয়েছে তা তিনি জানেন না। তবে কাসাব জীবিত এবং যদি প্রয়োজন হয় তাহলে তাকে তিনি আদালতে উপস্থাপন করবেন বলে জানিয়েছেন ওই শিক্ষক।

জিজ্ঞাসাবাদের সময় মুদাসসিরের কাছে জানতে চাওয়া হয়- কাসাবের সঙ্গে তার সর্বশেষ কবে যোগযোগ হয়েছে। তিনি জানান, কয়েকদিন আগেও কাসাবের সঙ্গে তার দেখা হয়েছে।

২০০৮ সালের নভেম্বর মাসে ভারী অস্ত্রে সজ্জিত কমপক্ষে ১০ সন্ত্রাসী ভারতের মুম্বাই নগরীর তাজ হোটেল দখল করে নেয় এবং তাদের হামলায় ১৬৬ জন নিহত হয়। পরে সেনাবাহিনী তলব করে হোটেলটি দখলমুক্ত করা হয় এবং সেনা অভিযানে একজন বাদে সবাই নিহত হয়। বেঁচে যাওয়া ব্যক্তিকে পাকিস্তানি নাগরিক আজমল কাসাব বলে জানানো হয়।

শেষ পর্যন্ত ২০১২ সালের ২১ নভেম্বর সকাল সাড়ে ৭টায় আজমল কাসাবকে পুনের এক কারাগারে ফাঁসি দেয়া হয়। তবে, শিক্ষক মুদাসসিরের বক্তব্যে নতুন করে আজমল কাসাব ইস্যুটি আবার আলোচনায় চলে এলো।

প্রোব/বান/আন্তর্জাতিক ০৮.০৫.২০১৪

 

৮ মে ২০১৪ | আন্তর্জাতিক | ১৭:৪৪:৫২ | ২০:০৩:৩৫

আন্তর্জাতিক

 >  Last ›