A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

দিন দিন মাত্রা ছাড়িয়ে যাচ্ছে ইন্টার্ন ডাক্তাররা | Probe News

 

High court.jpg

দিন দিন মাত্রা ছাড়িয়ে যাচ্ছে ইন্টার্ন ডাক্তাররা

প্রোবনিউজ, ঢাকা: রাজশাহী মেডিকেল কলেজ ও হাসপাতালে অসুস্থ সাংবাদিককে চিকিৎসা না দেওয়ায় চিকিৎসকের বিরুদ্ধে রুল জারি করেছে হাইকোর্ট।
সাংবাদিকদের জন্য চিকিৎসা বন্ধ নামক প্রকাশিত সংবাদ আদালতের নজরে আনলে বৃহস্পতিবার বিচারপতি কাজী রেজাউল হক ও বিচারপতি এবিএম আলতাফ হোসেনের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ স্বপ্রণোদিত হয়ে এ আদেশ দেয়।
আদেশ দেওয়ার আগে আদালত চিকিৎসকদের উদ্দেশ্যে বলেন, ‘চিকিৎসা দিতে চাইলে হাসপাতালে থাকবেন। আর মাস্তানি করতে হলে রাস্তায় যান। দিন দিন ইন্টার্ন ডাক্তাররা তাদের মাত্রা ছাড়িয়ে যাচ্ছে।’
‘কোন ক্ষমতাবলে ইন্টার্ন ডাক্তাররা পা ভাঙা অসুস্থ সাংবাদিককে চিকিৎসা দিতে প্রত্যাখ্যান করেছে এবং চিকিৎসা না দেওয়ায় তাদের বিরুদ্ধে কি কি ব্যাবস্থা গ্রহণ করা হয়েছে তার অগ্রগতি প্রতিবেদন ২৫ মের আগে আদালতে জমা দিতে বলা হয়েছে’। আগামী ২৫ মে এ বিষয়ে পরবর্তী শুনানির জন্য দিন ধার্য করা হয়।
রুলে চিকিৎসা দিতে প্রত্যাখ্যান করা ইন্টার্ন ডাক্তারদের লাইসেন্স কেন বাতিল করা হবে না তাও জানতে চাওয়া হয়েছে।

আগামী ২৫ মে এ বিষয়ে পরবর্তী শুনানির জন্য দিন ধার্য করা হয়েছে।
আগামী দুই সপ্তাহের মধ্যে বিবাদী স্বাস্থ্য ও স্বরাস্ট্র মন্ত্রণালয়ের সচিব, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভিসি, রাজশাহী মেডিকেল কলেজ ও হসপিটালের পরিচালক, বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের চেয়ারম্যান, রাজশাহীর জেলা প্রসাশক ও পুলিশের মহা-পরিদর্শককে এ রুলের জবাব দিতে বলা হয়েছে।

প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে স্থানীয় ও জাতীয় পত্রিকার ফটোসাংবাদিক গুলবার আলী জুয়েলকে চিকিৎসা দেননি চিকিৎসকরা। শিক্ষানবিশ চিকিৎসকরা তাকে জানিয়ে দেন এ হাসপাতালে সাংবাদিকদের কোনো চিকিৎসা হবে না। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে গিয়ে ভর্তি হন। এরপর হাসপাতাল ছাড়তে বাধ্য হন জুয়েল।
প্রোব/খোআ/জাতীয়/ ০৮.০৭.২০১৪

৮ মে ২০১৪ | জাতীয় | ১৬:২৮:২৬ | ১৬:০২:৪৬

জাতীয়

 >  Last ›