A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

বাজেটে কালো টাকা সাদা করার সুযোগ থাকছে না :অর্থমন্ত্রী | Probe News

বাজেটে কালো টাকা সাদা করার সুযোগ থাকছে না :অর্থমন্ত্রী

Muhit 1.jpgপ্রোবনিউজ,ঢাকা: অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, “আগামী ২০১৪-১৫ অর্থবছরের বাজেটে কালো টাকা সাদা করার সুযোগ থাকছে না।” বৃহস্পতিবার রাজধানীর একটি হোটেলে জাতীয় রাজস্ব বোর্ড ও এফবিসিসিআই-এর যৌথ উদ্যোগে আয়োজিত জাতীয় রাজস্ব বোর্ডের পরামর্শক কমিটির ৩৫তম সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
ওই অনুষ্ঠানে ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাষ্ট্রি (এফবিসিসিআই) সভাপতি কাজী আকরাম উদ্দিন প্রস্তাব ও পরামর্শ তুলে ধরেন। তিনি বাজেটে কর হার না বাড়িয়ে তার আওতা বা ক্ষেত্র বাড়ানোর দাবির পাশাপাশি মূল্য সংযোজন কর (মূসক) সংক্রান্ত নয়টি প্রস্তাব করেছেন।
বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অর্থ ও পরিকল্পনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী এম এ মান্নান। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মো: গোলাম হোসেন এবং বিনিয়োগ বোর্ডের চেয়ারম্যান ড. এমএ সামাদসহ বিভিন্ন মন্ত্রণালয়, এনবিআর-এর কর্মকর্তাবৃন্দ ও বিভিন্ন ব্যবসায়িক প্রতিষ্ঠানের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
অর্থমন্ত্রী বলেন, গত ৫ বছরে জাতীয় রাজস্ব আদায় হয়েছে ৩ শতাংশ। আগামী ৫ বছরে আমাদের রাজস্ব আদায়ের লক্ষ্য ৫ শতাংশ । জাতীয় উৎপাদনে সকল ধরনের সুযোগ সুবিধা দেয়া হবে। এছাড়া বিড়ি শিল্প ও গাড়ি আমদানির উপর কড়া নজরদারি আরোপ করা হবে বলেও জানান আবুল মাল আবদুল মুহিত।
১৯৭৩ সাল থেকে প্রতিবছর বাজেট নিয়ে এ যৌথসভা অনুষ্ঠিত হচ্ছে।
প্রোব/শর/শামা/জাতীয় ০৮.০৫.২০১৪

৮ মে ২০১৪ | জাতীয় | ১৬:২৩:১৯ | ১৬:০২:৫২

জাতীয়

 >  Last ›