A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

মুজিবের খোঁজে বৃটেন সরকারের সহায়তা চেয়েছে পরিবার | Probe News

মুজিবের খোঁজে
বৃটেন সরকারের সহায়তা চেয়েছে পরিবার

মুজিব.jpgপ্রোবনিউজ, সুনামগঞ্জ: সুনামগঞ্জ ও সিলেটের মধ্যবর্তী স্থান থেকেই গাড়িচালকসহ হঠাৎ নিখোঁজ হয়ে যান যুক্তরাজ্য বিএনপি নেতা মুজিবুর রহমান মুজিব।
নিখোঁজের প্রায় ৪০ ঘণ্টা পর মোবাইল ট্র্যাকিংয়ের মাধ্যমে জানা গেছে, ছাতকের প্রবেশমুখ গোবিন্দগঞ্জ পর্যন্ত মুজিব ও গাড়িচালক সোহেলের মোবাইল ফোন সক্রিয় ছিল। পরে আবার ময়মনসিংহ শহরে একবার মোবাইল ফোন অন করা হয়েছিল।
এ কারণে বুধবার সুনামগঞ্জের পুলিশের একটি দল ময়মনসিংহে অভিযান শুরু করেছে। তবে, বিকাল পর্যন্ত তারা মুজিব কিংবা সোহেলের সন্ধান পাননি। এর বাইরে সিলেট ও সুনামগঞ্জের কমপক্ষে ১০টি স্থানে অভিযান চালিয়েছে পুলিশ ও র্যাব। নিখোঁজের তিনদিন পেরিয়ে গেলেও তাদের উদ্ধার করা সম্ভব হয়নি।
যুক্তরাজ্য প্রবাসী মুজিবুর রহমান মুজিব অপহরণের ঘটনায় বৃটেন সরকারের কাছে অভিযোগ দিয়েছে মুজিবের পরিবার। নিখোঁজ হওয়া মুজিবকে উদ্ধারে তারা বৃটেন সরকারের সহায়তা কামনা করেছেন।
এদিকে, সিলেট ও সুনামগঞ্জে বিক্ষোভ করেছে বিএনপি। সুনামগঞ্জ পরিবহন শ্রমিক ইউনিয়ন বুধবার দুপুরে বিক্ষোভ সমাবেশ করে প্রশাসনকে ৪৮ ঘণ্টার আলটিমেটাম দিয়েছে।
পুলিশ জানিয়েছে, যুক্তরাজ্য প্রবাসী বিএনপি নেতা মুজিবুর রহমান মুজিব ও গাড়িচালক রেজাউল হক সুহেল রোববার নিখোঁজ হলেও তার পরিবার মঙ্গলবার দুপুরে সুনামগঞ্জ সদর থানায় জিডি করে। আর জিডির পরপরই পুলিশ বিষয়টি নিয়ে তদন্তে নামে। এ সময় নিখোঁজ মুজিবুর রহমান মুজিব ও গাড়িচালক রেজাউল হক সোহেলের মোবাইল ফোনটি প্রথমে ট্র্যাকিং করা হয়। ট্র্যাকিংয়ের পর পুলিশ জানতে পারে মুজিব ও গাড়িচালক সোহেলের মোবাইল ফোন সিলেট-সুনামগঞ্জ সড়কের মধ্যবর্তী স্থান গোবিন্দগঞ্জ এলাকা পর্যন্ত সক্রিয় ছিল। এরপর তারা নিখোঁজ হন।
তবে ওই রাতে বিএনপি নেতা মুজিবের মোবাইল ফোনটি একবার অন করা হয়েছিল। আর যে স্থান থেকে অন করা হয়েছিল সেটি ছিল ময়মনসিংহ শহর। একবার সেটি মুক্তাগাছা এলাকায়ও পাওয়া গিয়েছিল।
মোবাইল ট্র্যাকিংয়ের সূত্র ধরে গতকাল ভোরে সুনামগঞ্জের এডিশনাল এসপি হেমায়েতুল ইসলামের নেতৃত্বে পুলিশ ও র্যাবের একটি দল ময়মনসিংহ গেছে। গতকাল বিকালে এডিশনাল এসপি হেমায়েতুল ইসলাম ময়মনসিংহ থেকে জানিয়েছেন, তিনি দুপুরের দিকে সেখানে গিয়ে পৌঁছেন। এরপর প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে তিনি এলাকা চিহ্নিত করেন। বেশ কয়েক স্থানে অভিযান চালালেও তাকে খুঁজে পাওয়া যায়নি।
মোবাইল ট্র্যাকিংয়ের সূত্র ধরে অভিযান অব্যাহত রয়েছে বলে জানান হেমায়েতুল ইসলাম। এদিকে, গতকাল সুনামগঞ্জের পুলিশ সুপার হারুনুর রশীদ মানবজমিনকে জানিয়েছেন, জিডি করার পর পুলিশ যুক্তরাজ্য বিএনপি নেতা মুজিব ও তার গাড়ি চালককে উদ্ধারে তৎপরতা শুরু করেছে। পুলিশের পাশাপাশি অন্যান্য বাহিনীও রয়েছে অভিযানে।
মুজিবুর রহমান মুজিব নিখোঁজের ঘটনার পরপরই লন্ডনে থাকা তার পরিবার চিন্তিত হয়ে পড়েছেন। তার ভাইপো আবুল হোসেন জানিয়েছেন, পরিবারের পক্ষ থেকে মঙ্গলবার দুপুরে বৃটেন সরকারের কাছে অভিযোগ জানানো হয়েছে। এ সময় পরিবারের সদস্যরা মুজিবকে উদ্ধারে বৃটেন সরকারের সহায়তা কামনা করেন। আবুল হোসেন জানান, জিডি দায়েরে পর তাদের সুনামগঞ্জের বাসায় র্যাব কর্মকর্তারা পরিদর্শন করেছেন। এ ছাড়া পরিবারের পক্ষ থেকে মুজিবকে দ্রুত উদ্ধারে সহায়তা চেয়ে মঙ্গলবারই র্যাব-৯ সদর দপ্তরে ও সিলেটের ডিআইজির কাছে চিঠি দেয়া হয়েছে।
প্রোব/পি/জাতীয়/০৮.০৫.২০১৪

৮ মে ২০১৪ | জাতীয় | ১২:০৩:১৫ | ১৮:১২:২৫

জাতীয়

 >  Last ›