A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

২০১৩ সালে অগ্রণী ব্যাংকের মুনাফা ৯০৫ কোটি টাকা | Probe News

২০১৩ সালে অগ্রণী ব্যাংকের মুনাফা ৯০৫ কোটি টাকা

Agrani Bank.jpgপ্রোবনিউজ, ঢাকা : অগ্রণী ব্যাংক ২০১৩ সালে ৯০৫ কোটি টাকা মুনাফা করেছে বলে জানিয়েছেন ব্যাংকটির চেয়ারম্যান অধ্যাপক ড. খন্দকার বজলুল হক।
বুধবার সন্ধ্যায় রাজধানীর একটি হোটেলে অগ্রণী ব্যাংক লিমিটেডের সপ্তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) এ তথ্য জানানো হয়।
সভায় খন্দকার বজলুল হক বলেন, বিগত বছরে ব্যাংকের কর্মকান্ড সার্বিক বিবেচনায় অগ্রগতি হয়েছে। ২০১২ সালে ব্যাংকের আমানত ২৯ হাজার ২৪৩ কোটি টাকা থেকে বৃদ্ধি পেয়ে ৩৪ হাজার ৮৬৮ কোটি টাকা হয়েছে। এর ফলে আমানত বেড়েছে ৫ হাজার ৬২৫ কোটি টাকা বা ২৯ দশমিক ২৪ ভাগ।
এছাড়া, বিনিয়োগ ৯ হাজার ২৪২ কোটি টাকা থেকে বেড়ে ১৪ হাজার ৯৯৩ কোটি টাকায় দাঁড়িয়েছে। রেমিটেন্স আহরণে অগ্রণী ব্যাংক রাষ্ট্রয়াত্ত্ব ব্যাংকগুলোর মধ্যে প্রথম উল্লেখ করে তিনি জানান, ‘২০১২ সালের তুলনায় রেমিটেন্স ১১ হাজার ৬৮১ কোটি টাকা থেকে বেড়ে ২০১৩ সালে ১২ হাজার ৬৫৭ কোটি টাকায় দাঁড়িয়েছে।
তিনি আরো জানান, প্রবাসী বাংলাদেশিরা অগ্রণী ব্যাংকের ৯০৩ শাখার মাধ্যমে অনলাইনে রেমিটেন্স পাঠাচ্ছেন।

সভায় ২০১৩ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত সমাপ্ত বছরের আর্থিক বিবরণীসমূহ এবং আর্থিক কার্যক্রমের অর্জিত ফলাফলসহ সার্বিক বিষয় অনুমোদিত হয়।
ব্যাংকের চেয়ারম্যান অধ্যাপক খন্দকার বজলুল হকের সভাপতিত্বে সাধারণ সভায় আরো উপস্থিত ছিলেন, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব অমলেন্দু মূর্খাজী, ব্যাংকের পরিচালনা পরিষদের সদস্যবৃন্দ ও ব্যবস্থাপনা পরিচালক, সিইও, উপ-ব্যবস্থাপনা পরিচালকগণ।
প্রোব/আরএম/পি/অর্থনীতি/০৭.০৫.২০১৪

৭ মে ২০১৪ | অর্থনীতি | ২০:৫৯:১৮ | ১৬:০০:৪৬

অর্থনীতি

 >  Last ›