A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

অপহরণ গুম নিয়ে কূটনীতিকদের সঙ্গে বিএনপির বৈঠক | Probe News

অপহরণ গুম নিয়ে কূটনীতিকদের সঙ্গে বিএনপির বৈঠক

BNP14.jpgপ্রোবনিউজ, ঢাকা: দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে বাংলাদেশে নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূত এবং আন্তর্জাতিক সংস্থা ও জোটগুলোর প্রতিনিধিদের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক ফলপ্রসূ হয়েছে বলে দাবি করেছে দলটি।

বুধবার বিকেলে রাজধানীর একটি হোটেলে অনুষ্ঠিত এ বৈঠকে অংশ নিয়ে বিএনপি চেয়ারপারসনের আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা ও সাংবাদিক শফিক রেহমান এ দাবি করেন।

বিকেল সাড়ে ৪টার দিকে শুরু হয়ে এ বৈঠক চলে বিকেল ৫টা ১০ মিনিট পর্যন্ত।

দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি কূটনীতিকদের অবহিতকরণ ও বিএনপির অবস্থান তুলের ধরার জন্য দলটির পক্ষ থেকে বৈঠকে অংশ নেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ভাইস চেয়ারম্যান শমসের মোবিন চৌধুরী, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ড. ওসমান ফারুক, সাবিহউদ্দিন আহমেদ, রিয়াজ রহমান, এনাম আহমেদ চৌধুরী ও শফিক রেহমান।

পৌনে ৫টার দিকে সবার আগে বৈঠক থেকে বের হয়ে শফিক রেহমান দাবি করেন, কূটনীতিকদের সঙ্গে বিএনপির বৈঠক ফলপ্রসূ হয়েছে।

অপরদিকে বৈঠক সূত্র জানিয়েছে, কূটনীতিকদের সঙ্গে এ বৈঠকে দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি, জনমানুষের আকাঙ্ক্ষা, সরকারের কার্যকলাপ ও বিএনপির অবস্থান প্রভৃতি নিয়ে নির্মিত একটি ভিডিও সিডি কূটনীতিকদের দেওয়া হয়েছে। পাশাপাশি সেটি প্রোজেক্টরের মাধ্যমে প্রদর্শিতও হয়েছে বৈঠকে। একইসঙ্গে রাজনৈতিক পরিস্থিতি নিয়ে লেখা দুই পৃষ্ঠার একটি চিঠিও দেওয়া হয়েছে কূটনীতিকদের।

বৈঠকে কূটনীতিকদের মধ্যে অংশ নেন রাশিয়া, জার্মান, ফ্রান্স, ব্রিটেন, নেদারল্যান্ড, ইউরোপীয় ইউনিয়ন (ইইউ), তুরস্ক, নেপাল, ভুটান, সিঙ্গাপুর, ডেনমার্ক, অস্ট্রেলিয়া ও দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত; যুক্তরাষ্ট্র, ইতালি, পাকিস্তান, কানাডা, ইউএনডিপি ও জাতিসংঘের প্রতিনিধিরা।

দলীয় সূত্র জানায়, দেশব্যাপী অপহরণ, গুম, খুন ও বিরোধী দলের নেতাকর্মীদের গ্রেফতার-নির্যাতনসহ বিভিন্ন বিষয়ে কূটনীতিকদের অবহিত করা হয় বৈঠকে। একইসঙ্গে সাম্প্রতিক উপজেলা নির্বাচন ও গত ৫ জানুয়ারির সাধারণ নির্বাচন বিষয়েও কূটনীতিকদের জানানো হয়।
প্রোব/খোআ/জাতীয় ০৭.০৫.২০১৪

৭ মে ২০১৪ | জাতীয় | ১৭:৪২:০০ | ১২:২৯:২৭

জাতীয়

 >  Last ›