A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

সাতক্ষীরায় বন্দুকযুদ্ধে জামায়াত নেতা নিহত | Probe News

সাতক্ষীরায় বন্দুকযুদ্ধে জামায়াত নেতা নিহত


Satkhira, Jamat Leader.jpgপ্রোবনিউজ, সাতক্ষীরা: সাতক্ষীরার কালিগঞ্জে কথিত বন্দুকযুদ্ধে মঙ্গলবার রাতে মাওলানা আশরাফুল ইসলাম (৪০) নামে এক জামায়াত নেতা নিহত হয়েছেন। কালিগঞ্জ উপজেলার ভদ্রখালী হাইস্কুল স্কুল মাঠে এ ঘটনা ঘটে।
নিহতের পরিবারের জামায়াতের দাবি, ‘বন্দুকযুদ্ধ’ নয়, পুলিশ ধরে নিয়ে গুলি করে হত্যা করেছে।

আশরাফুল ঠেকরা গ্রামের আদম আলীর ছেলে। কালিগঞ্জ উপজেলার কুশুলিয়া ইউনিয়ন জামায়তের সেক্রেটারি এবং সাদপুর দাখিল মাদ্রাসার সুপার।

কালিগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) গোলাম রহমান জানান, জামায়াত নেতা মাওলানা আশরাফুল ইসলাম দীর্ঘদিন ধরে ভারতে পালিয়ে ছিলেন। মঙ্গলবার দেশে ফিরে তিনি রাতে ভদ্রখালী হাই স্কুল মাঠে তার সহযোগীদের নিয়ে গোপন বৈঠক করছিলেন। পুলিশ গোপন সূত্রে খবর পেয়ে সেখানে অভিযানে গেলে তারা পুলিশকে লক্ষ করে পরপর কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটায়। বোমার আঘাতে পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মহসিন আলীসহ পাঁচ পুলিশ সদস্য পাঁচ সদস্য আহত হয়। এসময় পুলিশ আত্মরক্ষার্থে পাঁচ রাউন্ড গুলি করে।

পরে সেখান থেকে মাওলানা আশরাফুল ইসলামের মৃতদেহ উদ্ধার করা হয়। মৃতদেহ ময়না তদন্তের জন্য সাতক্ষীরা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

তার বিরুদ্ধে কালিগঞ্জ থানায় সহিংসতা, গাছ কাটাসহ একধিক মামলা রয়েছে। আহত পুলিশ সদস্যদেরকে কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে বলে ওসি জানান।

এদিকে নিহতের পরিবার ও জেলা জামায়াতের পক্ষ থেকে জানা যায়, সাদপুর দাখিল মাদ্রাসার সুপার, জামায়াতের রোকন মাওলানা আশরাফুল ইসলামকে বাসা হতে রাত ১২টার সময় গ্রেফতার করে কালিগঞ্জ থানা পুলিশ। রাত ২.৩০ মিনিটে তাকে পাশ্ববর্তী গ্রাম ভদ্রখালীর হাইস্কুল মাঠে নিয়ে যায় পুলিশের একটি ভ্যান এবং সেখানে নিয়ে যাওয়ার পর অস্ত্র ঠেকিয়ে তিন রাউন্ড গুলি করে হত্যা করা হয়।

প্রোব/খোআ/জাতীয় ০৭.০৫.২০১৪

 

৭ মে ২০১৪ | জাতীয় | ১১:১৬:১২ | ১৭:১৬:০৩

জাতীয়

 >  Last ›