A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

হাই-প্রোফাইল কোচের সন্ধান করছে বিসিবি | Probe News

হাই-প্রোফাইল কোচের সন্ধান করছে বিসিবি

BCB Meeting.JPGপ্রোবনিউজ, ঢাকা : হঠাৎ করেই পদত্যাগ করলেন বাংলাদেশ ক্রিকেট দলের প্রধান কোচ শেন জার্গেনসেন। জুনে ভারতের বিপক্ষে বাংলাদেশের হোম সিরিজ পর্যন্ত কোচের দায়িত্ব পালন করার কথা দিয়েছেন তিনি। কিন্তু বিসিবি জানিয়ে দিয়েছে, জার্গেনসেন ভারত সিরিজের আগে চলে যেতে চাইলে আটকে রাখবে না। তবে বাংলাদেশের ফর্মে ফিরে আসা ও ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজে ভালো করার জন্য একজন ভালো মানের কোচ দরকার। সুদূর প্রসারি চিন্তা থেকেই ভালো একজন কোচকে চায় দেশের ক্রিকেট। বিসিবি নতুন কোচ খোঁজার জন্য পাঁচ সদস্যের কমিটিও করেছে। যতদ্রুত সম্ভব কোচ খুঁজে বের করার কাজেই নিয়োজিত থাকবে কমিটি। তারা শুধু প্রধান কোচই খুঁজছে না, বোলিং ও ব্যাটিং কোচও খুঁজছে।
আসন্ন সিরিজ ও বিশ্বকাপের সময় খুব কম হলেও সেরা কোচ বাছাই করতে চান নবগঠিত কমিটি। মঙ্গলবার বিকেলে বিসিবি কার্যালয়ে এ নিয়ে কথা বলেন জাতীয় দলের সাবেক ক্রিকেটার ও ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান।
পাঁচ সদস্যের কমিটির অন্যতম এই সদস্য বলেন, ‘আমরা পাঁচজন আছি। দেশের জন্য যেটা ভালো হয়, আমরা সেটাই চাইব। আমাদের সন্ধানের মধ্যে বোলিং কোচও আছে, ব্যাটিং কোচও আছে। বিশেষ করে ব্যাটিং কোচের দিকে বেশি নজর রাখছি। এখনও আমরা কোনো কোচ নির্ধারণ করিনি। আমরা চাই স্বয়ংসম্পূর্ণ একটি প্যাকেজ, যেখানে সবকিছু পরিপূর্ণ থাকবে। যখনই কোচ নির্ধারণ করা হবে তখনই আপনাদের জানানো হবে। যদি বিদেশি কোনো কোচ না পাই তাহলে তো দেশি কোচ দিয়ে চলাতে হবে।’
ভারতের সঙ্গে হোম সিরিজের আগেই কোচ হিসেবে কাউকে নিয়োগ দেয়ার সম্ভাবনা আছে এই কমিটির। এ ব্যাপারে আকরাম বলেন, ‘ভারতের বিপক্ষে হোম সিরিজ শুরুর আগেই নতুন কোচ আনার সর্বোচ্চ চেষ্টা করছি আমরা। আশা করছি, এই সময়ের মধ্যেই কাউকে না কাউকে কোচ হিসেবে পেয়ে যাব। তবে এখনই কারও নাম বলতে চাই না। যাদের নিয়ে ভাবা হচ্ছে তারা বিভিন্ন দলের দায়িত্বে রয়েছে। এখন পর্যন্ত ছয়-সাতজনের সঙ্গে আলাপ হয়েছে।’
কমিটির আরেক সদস্য ও খেলা উন্নয়ন কমিটির প্রধান খালেদ মাহমুদ সুজন বলেন, ‘আমাদের পাঁচ সদস্যের বিশেষ কমিটির প্রধান লক্ষ্যই হল ভালো কোচ খুঁজে বের করা। তবে আমরা এখনও একসঙ্গে আলাপ-আলোচনা করিনি। খুব শিগগিরই আলাপ-আলোচনার মাধ্যমে একটি ছোট তালিকা প্রস্তুত করব। যার প্রোফাইল ভালো সেখান থেকে যোগ্য হলেই কোচ হিসেবে নিয়োগ দেওয়া হবে।’ আকরাম ও সুজন ছাড়াও কমিটির অন্য সদস্যরা হলেন মাহবুব আলম, জালাল ইউনুস ও নাঈমুর রহমান দুর্জয়।
প্রোব/এহ/পি/খেলা ০৬.০৫.২০১৪

৬ মে ২০১৪ | খেলা | ২০:১৩:৪৫ | ১৩:০৯:৪২